এই কোম্পানির ইলেকট্রিক বাইক ব্যবহার করেন? বীমা ছাড়াও রয়েছে একাধিক সুবিধা

gozero-mobility-e-bike-users-now-enjoy-road-side-assistance-program

ইলেকট্রিক বাইসাইকেল প্রস্তুতকারক হিসেবে GoZero Mobility অত্যন্ত পরিচিত প্রতিষ্ঠান। বহু ভারতীয় তাদের প্রতিদিনের জীবনে যাতায়াতের জন্য GoZero Mobility সংস্থার দ্বারা উৎপাদিত ই-বাইকের উপরে ভরসা রাখতে পছন্দ করেন। বিশেষত আজকের দিনে পৃথিবীব্যাপী অতিমারি যখন আমাদের নিরন্তর ভয় দেখিয়ে চলেছে, সেই সময় সবরকমের দূষণ এড়িয়ে চলতে ই-বাইক অত্যন্ত কার্যকরী উপাদান হতে পারে। আর এই সমস্ত দিক বিবেচনা করেই GoZero Mobility সংস্থা ব্রিটেন সহ ভারতে তাদের ব্যবসাকে আরও এগিয়ে নিয়ে যেতে আগ্রহী। এজন্য আগামীদিনে তারা ১৭ মিলিয়ন গ্রেট ব্রিটেন পাউন্ড বিনিয়োগের কথা ঘোষণা করেছে। একইসাথে ভারতীয় ক্রেতাদের জন্য তারা নতুন Roadside Assistance Programme বা RSA সুরক্ষা নীতি প্রণয়নের ব্যাপারে উৎসাহ দেখিয়েছে। গন্তব্যে যাত্রার সময় নানান কারণে মাঝপথে বিপদে পড়লে এই রোডসাইড অ্যাসিস্ট্যান্স প্রোগ্রাম ই-বাইক ব্যবহারকারীদের উদ্ধার করবে।

অবগতির জন্য জানিয়ে রাখি, চলাচলের জন্য ব্যবহৃত প্রতিটি যানবাহনের ক্ষেত্রে রোডসাইড অ্যাসিস্ট্যান্স প্রোগ্রামের গুরুত্ব অপরিসীম। এটি আদতে যাত্রীর বাহনের বীমা নীতির সঙ্গে জড়িত একধরনের সুবিধা যা তাকে রাস্তাঘাটে অসহায় অবস্থার শিকার হওয়া থেকে রক্ষা করবে। যেমন ধরে নেওয়া যাক গন্তব্যে পৌঁছনোর আগেই মাঝরাস্তায় যাত্রীর ই-বাইকটি বিগড়ে গেল অথবা তার ব্যাটারি নিঃশেষিত হলো বা অন্য যে কোন কারণে তার পক্ষে ই-বাইক নিয়ে এগিয়ে যাওয়া অসম্ভব হলো – এমন ধরনের পরিস্থিতিতে পড়লে তিনি কি করবেন? রোডসাইড অ্যাসিস্ট্যান্স ব্যবস্থার আওতায় থাকলে এ অবস্থায় তার বিশেষ চিন্তিত হওয়ার কোন কারণ নেই, কেননা সেই মুহূর্তে তাকে সাহায্যের জন্য সংস্থার পক্ষ থেকে একজন দক্ষ যন্ত্রবিদ্ বা প্রকৌশলীকে প্রেরণ করা হবে। ফলে বিপন্ন পরিস্থিতির মুখোমুখি হলেও খুব সহজেই তিনি তার থেকে উদ্ধার পাবেন।

বিকল ই-বাইক সংক্রান্ত সাহায্যের পাশাপাশি GoZero Mobility সংস্থার নতুন আরএসএ নীতিমালায় চিকিৎসা সহায়তা, বন্ধু এবং পরিবারবর্গকে বার্তা পাঠানো ও হোটেলে অবস্থানের বিষয়ে সহায়তার আশ্বাস দেওয়া হয়েছে। সংস্থার সিইও অঙ্কিত কুমারের মতে, “অতিমারি পরিস্থিতিতে স্বাস্থ্য এবং শারীরিক স্বাচ্ছন্দ্য ধরে রাখার ক্ষেত্রে ই-বাইকের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই এসময় নিজেদের আরএসএ নীতিমালায় পরিবর্তন এনে আমরা সাইকেল ও ই-বাইক ব্যবহারকারীদের যাত্রাকে আর সুরক্ষিত এবং নিরাপদ করতে অঙ্গীকারবদ্ধ।”

GoZero Mobility ই-বাইকের মালিকেরা এখন অনলাইনের মাধ্যমেই সংস্থার নতুন রোডসাইড অ্যাসিস্ট্যান্স প্রোগ্রাম ক্রয় করতে পারবেন। এজন্য তাকে সংস্থার স্বীকৃত ওয়েবসাইটে পৌঁছে যেতে হবে। এছাড়া GoZero -র খুচরো বিক্রয়কেন্দ্র থেকেও আরএসএ সুরক্ষা নীতি ক্রয় করা সম্ভব। এর ফলে ক্রেতা ২৪x৭ ফোন সাপোর্ট, বছরে দুবার চিকিৎসকের পরামর্শ, অ্যাম্বুলেন্স এবং নিকটবর্তী পুলিশকেন্দ্রের সহায়তার মতো একাধিক সুবিধা পেয়ে যাবেন। উপরন্তু ই-বাইক চুরি বা তা ক্ষতিগ্রস্ত হলে তিনি বীমার আওতায় পড়বেন এবং আকস্মিক দুর্ঘটনার জন্য ২ লক্ষ টাকা পর্যন্ত আর্থিক সাহায্য পেয়ে যাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020