এক চার্জে চলবে ২৫ কিমি, বাজারে এল Skellig বৈদ্যুতিক সাইকেল, দাম শুরু ২০ হাজার টাকা থেকে

ব্রিটিশ সংস্থা Go Zero Mobility একটি নতুন সিরিজের পারফরম্যান্স ই-বাইসাইকেল ভারতে লঞ্চ করলো। Skellig সিরিজের এই নতুন ই-বাইকে রয়েছে তিনটি মডেল – Skellig, Skellig Lite, এবং Skellig Pro৷ সংস্থাটি একটি বিবৃতিতে জানিয়েছে, “নতুন সিরিজটি জনগণের মধ্যে ফিটনেস এবং পরিবেশ-বান্ধব যাতায়াত প্রচারের লক্ষ্যে বাজারে আনা হয়েছে।” Skellig সিরিজের এই ই-সাইকেলের ডিজাইন ব্রিটেনে এবং নির্মাণ ভারতে করা হয়েছে।

এই সিরিজের বেস মডেল Skellig ই-বাইকে আপনারা পাবেন Enerdrive ২১০ Wh লিথিয়াম ব্যাটারি প্যাক (৮০০ সাইকেল) এবং ২৫০ W ড্রাইভ মোটর। ব্যাটারি ০-৯৫ শতাংশ চার্জ হতে সময় নেয় ২.৫ ঘন্টা এবং একবার চার্জ দিলে এটি ২৫ কিমি পর্যন্ত চালানো যাবে। এর রাইড মোডের মধ্যে রয়েছে, থ্রটল মোড, ওয়াক মোড, ক্রুজ মোড, ফাইভ লেভেল পেডাল অ্যাসিস্ট মোড। এই ই-সাইকেলে ফিচার হিসেবে পাবেন ২৬x১.৯৫ ইঞ্চি টায়ার, প্রিমিয়াম কাউন্টার বডি-সাসপেনশন ফর্ক।

Go Zero Skellig Lite-এও দেওয়া হয়েছে Enerdrive ২১০ Wh লিথিয়াম ব্যাটারি প্যাক (৮০০ সাইকেল) এবং ২৫০ W ড্রাইভ মোটর। সম্পূর্ণ চার্জে এর ড্রাইভিং রেঞ্জ ২৫ কিমি। এছাড়া এই মডেলে পাওয়া যাবে, থ্রি লেভেল পেডাল অ্যাসিস্ট, স্পেশালাইজড ভি-ব্রেক, ইন্ডিপেন্ডেট রিগিড সাসপেনশন ফোর্ক।

এই সিরিজের Pro ভার্সানটি হল একটি হাইব্রিড ই-বাইক যা অফরোড বা শহরে যাতায়াত দু’ভাবেই ব্যবহারযোগ্য। এই Pro ভ্যারিয়েন্টে পাওয়া যাবে Enerdrive ৪০০ Wh লিথিয়াম ব্যাটারি প্যাক (১২০০ সাইকেল) এবং ২৫০ W ড্রাইভ মোটর। ব্যাটারি ০-৯৫ শতাংশ চার্জ হতে সময় নেয় ৩ ঘন্টা এবং একবার চার্জ দিলে এটি ৭০ কিমি অব্দি হামেশাই চালানো যাবে।

হাই স্পেসিফিকেশনের এই মডেলে আছে হালকা স্টিল ফ্রেম, সেভেন-স্পিড গিয়ার সিস্টেম, উন্নত ফ্রন্ট সাসপেনশন, ২৬x২.৩৫ ইঞ্চি টায়ার, এবং ডুয়াল ডিস্ক ব্রেক। Skellig Pro-র অন্যান্য ফিচারের মধ্যে আছে, Go Zero Drive Control Version 4.0 এলসিডি ডিসপ্লে এবং ফ্ল্যাশলাইট সহ একটি গাইড মি হোম এনাবল্ড লাইটিং সিস্টেম৷ Skellig তিনটি মডেলেরই সর্বোচ্চ গতিবেগ থাকবে ২৫ কিমি/ঘন্টা।

Skellig, Skellig Lite, এবং Skellig Pro-র দাম রাখা হয়েছে যথাক্রমে ১৯,৯৯৯ টাকা, ২৪,৯৯৯ টাকা এবং ৩৪,৯৯৯ টাকা। Skellig এবং Skellig Pro অনলাইন এবং অফলাইন দু’ভাবেই কেনা যাবে। তবে Skellig Lite শুধুমাত্র অনলাইন (সংস্থার ওয়েবসাইট) এবং অন্যান্য ই-কমার্স প্লাটফর্মে উপলব্ধ হবে। প্রি-অর্ডার শুরু হবে ৮ নভেম্বর থেকে এবং অ্যামাজনে এটি ১২ নভেম্বর থেকে অর্ডার করা যাবে।