বাড়িতে বসেই পরীক্ষা করুন আপনি করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত কিনা, বড় উদ্যোগ অ্যাপোলো হাসপাতাল

করোনা ভাইরাসের কারণে সারা দেশের অনেকগুলি রাজ্যে লকডাউন করা হয়েছ। সরকার থেকে লোকজন কে নির্দেশ দেওয়া হয়েছে বাড়িতে থাকার। তবে এর ফলে সাধারণ মানুষ একটি সমস্যার সম্মুখীন হচ্ছে আর তা হলো, তারা যদি নিজের স্বাস্থ্যে খারাপ অনুভব করে তবে কীভাবে ডাক্তারের কাছে পৌঁছবে? এবার এই সমস্যার প্রতিকার নিয়ে আসলো অ্যাপোলো হাসপাতাল। দেশের এই নামকরা হাসপাতাল মোবাইলে একটি সেলফ টেস্টের ব্যবস্থা করেছে, যার সাহায্যে আপনি জানতে পারবেন এই ভাইরাস দ্বারা আক্রান্ত কিনা। এই পরীক্ষার পরে যদি আপনি মনে করেন যে আপনার কোনও ডাক্তারের পরামর্শ নেওয়া উচিত, অবিলম্বে আপনি তা করতে পারেন।

জানুন Apollo Hospital এর এই উদ্যোগ সম্পর্কে :

কমবেশি আমরা সবাই মোবাইল ব্যবহার করি। আর ধরে নেওয়া যায় প্রায় সবার ফোনেই ইন্টারনেট আছে। এবার আপনার ফোনের ইন্টারনেট ব্রাউজারে যান এবং টাইপ করুন- bit.ly/2WylPf9 । এই লিংকটি অ্যাপোলো হসপিটালের। এই লিংকে ক্লিক করার পর আপনি সেলফ টেস্ট করাতে পারবেন।

এই সেলফ টেস্ট সম্পূর্ণ আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর। যার মাধ্যমে আপনি প্রাথমিক ধারণা পেয়ে যাবেন যে আপনি এই ভাইরাস দ্বারা আক্রান্ত কিনা। আসলে এই সেলফ টেস্টে আপনার শারীরিক অবস্থা জানা হবে, যা সম্পূর্ণ ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের গাইডলাইন মেনে। যেমন আপনার বয়স, লিঙ্গ, শরীরের বর্তমান তাপমাত্রা এবং কোনো উপসর্গ দেখা যাচ্ছে কিনা ?

সমস্ত উত্তর দেওয়ার পর ‘COVID Risk Result’ দেখতে পাবেন। এখানে আপনাকে সঠিক তথ্য দিতে হবে, নইলে সঠিক রেজাল্ট আসবে না। আপনাকে জানিয়ে রাখি অ্যাপোলো হসপিটাল থেকে করোনা ভাইরাসের জন্য একটি ইমার্জেন্সি নম্বর ও চালু করা হয়েছে। কোনো রকম জরুরি অবস্থাতে ০৮০৪৭১৯২৬০৬ নম্বরে কল করতে পারেন।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।