ইলেকট্রিক টু-হুইলারের চাহিদা পূরণ করতে দেশে নতুন উৎপাদন কেন্দ্র চালু করল Greaves Electric Mobility

আগামী দিনে এই উৎপাদন কেন্দ্রের ক্ষমতা বাড়িয়ে ১ মিলিয়ন ইউনিট করার কথা জানিয়েছে Greaves Electric Mobility

greaves-electric-mobility-ev-production-facility-in-tamilnadu-opened

তামিলনাড়ুর রানিপেতে গতকাল নিজেদের বৃহত্তম বৈদ্যুতিক যানবাহন উৎপাদন কেন্দ্রের উদ্বোধন করল Greaves Electric Mobility। রাজ্যের ইন্ডাস্ট্রিয়াল সেন্টারে ৩৫ একর জমির ওপর গড়ে উঠেছে এই উৎপাদন কেন্দ্রটি। সংস্থার তরফে দাবি করা হয়েছে এখান থেকে দেশে এবং বিদেশে ইলেকট্রিক টু-হুইলার রপ্তানি করা হবে।

দেশে বৈদ্যুতিক ক্ষেত্রে গতিশীলতা আনতে সংস্থার ৭০০ কোটি টাকা বিনিয়োগের অংশ বিশেষ নতুন এই প্ল্যান্টটি। চলতি আর্থিক বর্ষের শেষে এর উৎপাদন ক্ষমতা ১,২০,০০০ ইউনিটে পৌঁছাবে বলে আশাবাদী গ্রীভস ইলেকট্রিক মোবিলিটি। এমনকি আগামী দিনে এই উৎপাদন কেন্দ্রের ক্ষমতা বাড়িয়ে ১ মিলিয়ন ইউনিট করার কথা জানিয়েছে তাঁরা। এছাড়াও কোম্পানিটি একটি নতুন ব্যবস্থা চালু করতে চলেছে, যা হল ৭০% মহিলা দ্বারা পরিচালিত হবে কার্যক্ষেত্র।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রীভস কটন লিমিটেডের এমডি এবং গ্রুপ সিইও নাগেশ এ বাসাভানহাল্লি (Nagesh A Basavanhalli) বলেছেন, “দেশে সাশ্রয়ী, ভরসাযোগ্য ও কমিউটার ইলেকট্রিক টু-হুইলার আনাই আমাদের লক্ষ্য। যেগুলি আমাদের সবুজায়নের উদ্দেশ্য সফল করতে সহায়তা করবে।”

নাগেশ আরও বলেন, “এই বৈদ্যুতিক যানবাহনের নির্মাণ ক্ষেত্রটি আমাদের গ্রাহকদের চাহিদা পূরণ করতে বিশেষভাবে কার্যকরী হবে। কারণ এর ফলে প্রতি বছর উৎপাদনের সংখ্যা বৃদ্ধি পাবে। আগামী দিনে এই সংখ্যাটি আরো বাড়ানো হবে। সাথে এটি কর্মসংস্থান তৈরি করবে, যেখানে ৭০% কর্মীই হবে মহিলা।”

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।