জিএসটির প্রভাব: দাম বাড়লো অ্যাপল, স্যামসাং, ভিভো মোবাইলের

মোবাইলের উপর লাগু হওয়া জিএসটির পরিমাণ ১২% থেকে ১৮% হয়ে যাওয়ার দরুন মোবাইলের দাম বৃদ্ধি পেতে শুরু করেছে। দাম বাড়ার তালিকায় অ্যাপল, স্যামসাং, ভিভোর মত বেশ কিছু মোবাইল ব্র্যান্ডের জনপ্রিয় স্মার্টফোনগুলো রয়েছে। এছাড়াও Xiaomi, Oppo, Realme তাদের ফোনের দাম বাড়িয়েছে। আজ আমরা এই পোস্টে জিএসটি বৃদ্ধি হওয়ার ফলে Apple, Samsung ও Vivo এর কোন কোন স্মার্টফোনের দাম কত টাকা বৃদ্ধি পেতে চলেছে তা জানবো।

  • Apple iPhone 11 – এই স্মার্টফোনটির দামে ৫.২% বৃদ্ধি হয়েছে। এই স্মার্টফোনটি বেস ভেরিয়েন্টের আগে দাম ছিল ৬৪,৯০০ টাকা সেখানে এখন আপনাকে দিতে হবে ৬৮,৩০০ টাকা।
  • Vivo V17 – চীনের স্মার্টফোন ব্র্যান্ড ভিভো নিজের প্রায় সমস্ত ফোনের দাম কিছু-না-কিছু বৃদ্ধি করেছে। তেমনভাবেই বৃদ্ধি হয়েছে ভিভো ভি১৭-র দামেরও। এই স্মার্টফোনটির দাম আগে ছিল ২২,৯৯০ টাকা সেখানে এখন দাম হয়েছে ২৪,৯৯০ টাকা।
  • Vivo Y91i – এই স্মার্টফোনটির দামে ১,০০০ টাকা বৃদ্ধি হয়েছে। আগে এই স্মার্টফোনটির দাম ছিল ৬,৯৯০ টাকা সেখানে এখন দাম হয়েছে ৭,৯৯০ টাকা।
  • Samsung Galaxy S10 Lite – স্যামসাংয়ের এই স্মার্টফোনটির দাম জিএসটি লাগু হবার পরে বেশ খানিকটা বৃদ্ধি পেয়েছে। আগে এই স্মার্টফোনটির দাম ছিল ৩৯,৯৯৯ টাকা সেখানে এখন দাম হয়েছে ৪২,১৪২ টাকা।
  • Oppo Reno 3 Pro – এই স্মার্টফোনটির দাম ২,০০০ টাকা বৃদ্ধি হয়েছে। যেখানে এই স্মার্টফোনটির প্রথম দাম ছিল ২৯,৯৯০ টাকা সেখানে এখন এই স্মার্টফোনটি কিনতে হলে আপনাকে খরচ করতে হবে ৩১,৯৯০ টাকা।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।