Xiaomi গ্রাহকদের জন্য খারাপ খবর, দাম বাড়ছে সমস্ত ফোনের

চীনা স্মার্টফোন কোম্পানি Xiaomi তাদের Mi সিরিজ এবং Redmi সিরিজের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিল। এই সিদ্ধান্ত কোম্পানি GST রেট বাড়ার কারণে নিয়েছে। কিছুদিন আগে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছিলেন যে, স্মার্টফোনের উপর জিএসটি হার পরিবর্তন করা হচ্ছে। এবার থেকে স্মার্টফোনের উপর জিএসটি ১২ শতাংশ থেকে বাড়িয়ে ১৮ শতাংশ করা হয়েছে। আর এরপরেই আজ শাওমি এই ঘোষণা করলো।

Mi India তাদের অফিসিয়াল টুইটার পেজে টুইট করে বলেছে, মোবাইল ফোনের উপর GST ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। এবার থেকে মোবাইল ফোনের উপর ১২ শতাংশ জিএসটি এর বদলে ১৮ শতাংশ জিএসটি দিতে হবে। এছাড়াও অন্য আরও কয়েকটি কারণে আমরা স্মার্টফোনের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। নতুন দাম ১ এপ্রিল থেকে কার্যকর হবে।

Xiaomi Global এর ভাইস প্রেসিডেন্ট মানু কুমার জৈন টুইট করে জানিয়েছে, কোম্পানি হার্ডওয়ারের উপর ৫ শতাংশের কম লভ্যাংশ নীতিতে কাজ করে। আর সেকারণে স্মার্টফোনের দাম বাড়ানো ছাড়া আর কোনো উপায় নেই। জিএসটি ছাড়াও মার্কিন ডলার অনুযায়ী ভারতীয় টাকার দাম পড়ে যাওয়া আরেকটি বড় কারণ। এইসব কিছুর কারণে আমাদের স্মার্টফোনের দাম বাড়াতে হবে।

জিএসটি বাড়ার কারণে আরেক চীনা স্মার্টফোন কোম্পানি Oppo তাদের স্মার্টফোনের দাম বাড়ানোর ঘোষণা করেছে। এই চীনা স্মার্টফোন কোম্পানিটি A1K থেকে Reno 3 Pro, মোট ১৬ টি স্মার্টফোন ভ্যারিয়েন্টের দাম বাড়িয়েছে। কোম্পানি সর্বোচ্চ ২ হাজার টাকা পর্যন্ত তাদের ফোনের দাম বাড়িয়েছে বলে জানা গেছে। এই দাম আজ থেকেই কার্যকর হবে। অপ্পো-র কোন কোন ফোনের দাম বেড়েছে জানতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।