টিউশনের টাকায় পড়াশোনার খরচ চালিয়েছে, অ্যামাজনে ৬৭ লক্ষ টাকার চাকরি পেল অবিনাশ

hariyana-farmers-son-joins-amazon-at-an-annual-package-of-67-lakh-per-year
অ্যামাজনে বার্ষিক ৬৭ লক্ষ টাকা প্যাকেজের চাকরি পেয়েছেন অবিনাশ

পড়াশোনার খরচ টানার মতো আর্থিক সঙ্গতি ছিল না পরিবারের। তাই কচিকাঁচাদের টিউশনি পড়িয়ে সেই টাকায় বি টেক-এর পড়াশোনার অর্ধেক খরচ চালিয়েছেন। যখনই সময় পেয়েছেন কলেজের নিজস্ব লাইব্রেরি এবং কম্পিউটারে সেন্টারে গিয়ে জ্ঞানের পরিধি বাড়ানোর চেষ্টা করেছেন। সাফল্য পেতে গেলে পরিশ্রমের কোনও বিকল্প নেই। আজকের দিনে দাঁড়িয়ে সেই কথাটাই ফের প্রমাণ করলেও হরিয়ানার কৃষক পরিবারের সন্তান অবিনাশ ছিকারা।

দীনবন্ধু ছোটু রাম ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে ইলেকট্রনিক্সে বি টেক পাশ করার পর গ্লোবাল ই-কমার্স জায়েন্ট অ্যামাজনে বার্ষিক ৬৭ লক্ষ টাকা প্যাকেজের চাকরি পেয়েছেন অবিনাশ।

হরিয়ানার সোনিপতের ক্রাবেরি গ্রামেরা বাসিন্দা অবিনাশ ছিকারা। অভিনাশের বাবা পেশায় কৃশক হলেও সংসার চালানোর জন্য গাড়ি চালানোরও কাজ করেছেন। বাড়ির আর্থিক অবস্থা ভাল ছিল না। তবুও অবিনাশ দু’চোখে বড় হওয়ার স্বপ্ন দেখেছেন। আর শেষ পর্যন্ত অবিনাশের সেই স্বপ্ন পূরণও হল।

এখন অ্যামাজনে ইন্টার্নশিপ করছেন অবিনাশ। বেতন পাচ্ছেন মাসে ২ লক্ষ ৪০ হাজার টাকা। ইন্টার্নশিপের শেষে তার বার্ষিক প্যাকেজ হবে ৬৭ লক্ষ টাকা। অর্থাৎ বর্তমান বেতনের চেয়ে দ্বিগুণের বেশি। আবার চাকরির এক বছর যেতেই অবিনাশের স্যালারি প্যাকেজ বার্ষিক ১ কোটি টাকার কাছাকাছি গিয়ে দাঁড়াবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷