Harley Davidson ভারতে লঞ্চ করল অ্যাডভেঞ্চার বাইক Pan America 1250

harley-davidson-launched-pan-america-1250-adv-bike-in-india

হার্লে ডেভিডসন (Harley Davidson) এদেশে ফের স্বমহিমায়। খালি হাতে অবশ্যই নয়, আমেরিকার আইকনিক মোটরসাইকেল ব্র্যান্ডটি দেশের অগণিত অ্যাডভেঞ্চার প্রেমীদের জন্য নতুন চমক নিয়ে আজ হাজির হয়েছে। ভারতে হার্লে ডেভিডসনের প্রথম অ্যাডভেঞ্চার ট্যুরার হিসেবে আজ Pan America 1250 লঞ্চ হয়েছে। স্ট্যান্ডার্ড এবং বেস ভ্যারিয়েন্টে নতুন এই অ্যাডভেঞ্চার ট্যুরার বাইকটি পাওয়া যাবে। সাধারণত হার্লে ডেভিডসন নামটি শোনা মাত্রই বিশাল ইঞ্জিন সহ বড় ক্রুজার বাইকের ছবি আমাদের চোখে ভেসে ওঠে। তবে কোম্পানির পোর্টফোলিওতে বৈচিত্র্য যোগ করতে হার্ডকোর অ্যাডভেঞ্চার ট্যুরার স্টাইলের প্যান আমেরিকা ১২৫০ বাইকটি আনা হয়েছে।

মেকানিক্যাল স্পেসিফিকেশনের দিক থেকে প্যান আমেরিকা ১২৫০-এর স্ট্যান্ডার্ড ও স্পেশাল ভ্যারিয়েন্টে কোনো পার্থক্য নেই। দুটি মডেলই ১২৫২ সিসি-র রেভোলিউশন ম্যাক্স (Revolution Max) ভি-টুইন ইঞ্জিন ব্যবহার করে ৯,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৫০ বিএইচপি শক্তি এবং ৬,৭৫০ আরপিএম গতিতে সর্বাধিক ১২৭ এনএম টর্ক উৎপন্ন করে। ইয়ামাহা আর১৫ ভি৩.০-এর মতো এতে ভিভিটি বা ভ্যারিয়েবল ভালভ টাইমিং প্রযুক্তি রয়েছে। যেটি সামগ্রিক পাওয়ারব্যান্ডকে প্রশস্ত করার পাশাপাশি টর্ক ম্যানেজমেন্টকে আরও উন্নত এবং আরও বেশি মাইলেজ দেয়। প্যান আমেরিকা ১২৫০ প্রতি লিটারে ২০.৪ লিটারের কাছাকাছি মাইলেজ দেবে বলে জানা যাচ্ছে। মাইলেজ শুনে অনেকেই বিষম খেতে পারেন। কিন্তু, অ্যাডভেঞ্চার ট্যুরার সেগমেন্টে এই মাইলেজ যথেষ্ট প্রশংসনীয়। বাইকে গিয়ারের সংখ্যা ছ’টি এবং বাইকটি অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ সহ এসেছে।

Harley Davidson Pan America 1250 adv

প্যান আমেরিকা ১২৫০-এর ভ্যারিয়েন্ট দুটি নিজ নিজ ফিচারের সৌজন্যে পরস্পরের থেকে আলাদা। দুটি মডেলেই ফুল-এলইডি লাইটিং, পাঁচটি রাইডিং মোডস (রোড, স্পোর্ট, রেইন, অফ-রোড,ও অফ-রোড প্লাস) ব্লুটুথ এনাবেল্ড ৬,৮ ইঞ্চি টিএফটি টাচস্ক্রিন ডিসপ্লে, এবং ইউএসবি-টাইপ সি স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে রয়েছে। আবার প্যান আমেরিকা ১২৫০-এর স্পেশাল মডেল বৈদ্যুতিনভাবে সামঞ্জস্যযোগ্য সেমি-অ্যাক্টিভ সাসপেনশন, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, সেন্টার স্ট্যান্ড, স্টিয়ারিং ড্যাম্পার, অতিরিক্ত দুটি রাইডিং মোডস (কাস্টম ও কাস্টম অফ-রোড প্লাস) এবং ইন্ডাস্ট্রি ফার্স্ট অ্যাডাপ্টিভ রাইড হাইট (অপশনাল) সিস্টেম সহ এসেছে।

Pan America 1250-এর স্টান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম ১৬.৯০ লক্ষ টাকা ও স্পেশাল ভ্যারিয়েন্টের দাম ১৯.৯৯ লক্ষ টাকা রাখা হয়েছে। সিবিইউ (কমপ্লিটলি বিল্ট-আপ) ইউনিট হিসেবে ভারতে আসায় এই দাম বেশ আকর্ষণীয় বলা যায়। কারণ হার্লে ডেভিডসনের ঘরেলু মার্কেট অর্থাৎ আমেরিকাতে বাইকটির বেস ভ্যারিয়েন্ট ভারতীয় মুদ্রায় প্রায় ১২.৮৯ লক্ষ এবং স্পেশাল মডেল কেনার জন্য প্রায় ১৪.৮৮ লক্ষ টাকা খরচ পড়ে৷ ভারতের ১২টি শহর জুড়ে হার্লে ডেভিডশনের ডিলারশিপে প্যান আমেরিকা ১২৫০ উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন