জিও ফাইবারকে টেক্কা দিতে ব্রডব্যান্ড প্ল্যানে আনলিমিটেড ডেটা অফার করছে Hathway

hathway-offering-unlimited-data-in-selected-broadband-plans

কয়েকদিন আগেই জানা গিয়েছিল জনপ্রিয় ব্রডব্যান্ড সার্ভিস প্রোভাইডার হ্যাথওয়ে (Hathway), তার প্ল্যানগুলিতে কিছু সংশোধন করছে এবং দেশের নির্বাচিত কয়েকটি শহরে বিনামূল্যে অ্যান্ড্রয়েড টিভি বক্স ও ১৫০ এমবিপিএস প্ল্যান সরবরাহ করছে। তবে এবার হ্যাথওয়ে ব্রডব্যান্ড, কয়েকটি শহরের ইউজারদের জন্য আনলিমিটেড ডেটা সরবরাহ করবে বলে জানিয়েছে। সেক্ষেত্রে ১০০ এমবিপিএস, ১৫০ এমবিপিএস এবং অন্যান্য ব্রডব্যান্ড প্ল্যানগুলির ওপর এই বিশেষ অফারটি প্রযোজ্য হবে। আসুন এই বিষয়ে বিশদ জেনে নেওয়া যাক।

প্রথমেই বলে রাখি, হ্যাথওয়ে-র আনলিমিটেড ডেটা অফারটি পুরোপুরি সীমাহীন নয়; এই অফারের আওতায় গ্রাহকরা ৪ টেরাবাইট পর্যন্ত (৪,০০০ জিবি) ডেটা ব্যবহার করতে পারবেন। প্রসঙ্গত, হ্যাথওয়ে আগে ১,২০০ জিবি বা ১.২ টিবি ডেটা সরবরাহ করত। সেক্ষেত্রে সংস্থাটি প্রায় ৪ গুণ অতিরিক্ত ডেটা অফার করছে যা JioFiber, Airtel Xstream ফাইবার এবং Tata Sky-এর মত অপারেটরের প্ল্যানগুলির চেয়েও অনেক বেশি সুবিধাদায়ক।

আগেই বলেছি, হ্যাথওয়ে কেবলমাত্র ভারতের নির্বাচিত শহরগুলিতে এই আনলিমিটেড ডেটা অফারযুক্ত ব্রডব্যান্ড প্ল্যানগুলি ব্যবহারের দিচ্ছে। সেক্ষেত্রে বেঙ্গালুরু, ঔরঙ্গবাদ, বরোদা, চেন্নাই, হায়দ্রাবাদ, ইন্দোর, মুম্বই, সুরাট, থানে এবং ভদোদারা – এই দশটি শহরের বসবাসকারী গ্রাহকরা এই ধরণের প্ল্যানগুলির সুবিধা নিতে পারবেন।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, বেঙ্গালুরুর গ্রাহকদের জন্য ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (ISP)-টি তার ১০০ এমবিপিএস এবং ১৫০ এমবিপিএস প্ল্যানের সাথে সীমাহীন ডেটা সরবরাহ করছে। বাকি ৯টি শহরেও এই অফারটি অ্যাক্সেস করা যাবে যেখানে একটি বা দুটি প্ল্যানে সীমাহীন ডেটা পাওয়া যাবে। কিন্তু অন্য প্ল্যানগুলিতে লিমিটেড ফেয়ার ইউসেজ পলিসি (FUP) ডেটা পাওয়া যাবে। তবে বেশির ভাগ হাইস্পিড ডেটা প্ল্যানগুলির বৈধতা ৩ মাসের বেশি।

অন্যদিকে, হ্যাথওয়ে, হায়দ্রাবাদ বা চেন্নাইয়ের মত নির্বাচিত শহরগুলিতে কিছু নির্দিষ্ট দীর্ঘমেয়াদী প্ল্যানের সাথে বিনামূল্যে অ্যান্ড্রয়েড টিভি বক্স সরবরাহ করছে। হ্যাথওয়ের অ্যান্ড্রয়েড টিভি বক্সের নাম ‘আল্ট্রা স্মার্ট হাব’, যার দাম এমনিতে ২,৯৯৯ টাকা।