ইনস্টাগ্রামে বিক্রি হচ্ছে মানুষের খুলি, দাম 70 লক্ষ টাকা

  

সোশ্যাল মিডিয়া হলো এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি অপরিচিতদের সাথে বন্ধুত্ব করতে পারেন এবং সমগ্র বিশ্বের সামনে আপনার বক্তব্য রাখতে পারেন। তবে ইদানিং সোশ্যাল মিডিয়ায় ব্যবহার ব্যবসার জন্যও করা হচ্ছে। পরিস্থিতি এই পর্যায়ে চলে গেছে যে ফেসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ্লিকেশন ইনস্টাগ্রামে মানুষের খুলি বিক্রি হচ্ছে। তবে অবাক হওয়ার বিষয় এই যে মানুষ সেই খুলি কিনছে।

মেডিকেল সায়েন্সে ব্যবহার হচ্ছে:

ইনস্টাগ্রামে মানুষের খুলি বিক্রি করার ব্যবসা ব্রিটেনে ব্যাপক ভাবে হচ্ছে। ব্রিটেনের নিউজ সাইট, দা সানের মতে, এই মানুষের খুলিগুলি গবেষণা ও চিকিৎসা বিজ্ঞানের জন্য ক্রয় করা হচ্ছে। খুলি ছাড়াও হাড়ও বিক্রি হচ্ছে।

মানুষের হাড় বা খুলি ক্রয় বিক্রয়ের উপর কোনো নিষেধ নেই:

আপনাকে জানিয়ে রাখি ব্রিটেনে মানব শরীরের হাড় ও খুলির ক্রয় এবং বিক্রয়ের উপর কোনও বিধিনিষেধ নেই। আর এই কারণেই ইনস্টাগ্রামে এই ব্যবসা দ্রুত বেড়ে চলেছে। ইনস্টাগ্রামে প্রোফাইল চেক করার পর ক্রেতা, বিক্রেতাকে মেসেজ করছে এবং ডিল ফাইনাল হওয়ার পর মানুষের খুলি ক্রেতার কাছে পৌঁছে যাচ্ছে।

70 লক্ষ টাকা পর্যন্ত দামে বিক্রি হচ্ছে মানুষের খুলি:

কিছু মিডিয়া রিপোর্টের মতে, ব্রিটেনে অনলাইন মানুষের খুলি বিক্রি করার ব্যবসা দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং গত দুই বছরে এটি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। স্টকহোম ইউনিভার্সিটির 2017-তে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে এই ব্যবসা প্রায় 40 লাখ টাকায় পৌঁছে গেছে। তবে এখন নতুন রিপোর্টে বলা হয়েছে যে এখন এই ব্যবসা 70 লাখ টাকায় পৌঁছেছে।

পড়ুন : এই ফোনগুলোতে আর চলবে না ফেসবুক,ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন