Hero Destini 125 স্কুটার পছন্দ নয়? Suzuki, Honda, Yamaha-র এই তিনটি সেরা বিকল্প দেখে নিন

Yamaha Fascino 125 FI Hybrid
Hero Destini 125 স্কুটারের সেরা বিকল্প

দেশীয় কোম্পানি Hero নির্মিত টু-হুইলারগুলি ভারতে ভীষণভাবে জনপ্রিয়। সংস্থার, Hero Destini 125 হল এদেশের বেস্ট সেলিং স্কুটারগুলির একটি। রাউন্ডেড ডিজাইন, কমফোর্টেবল রাইডিং এবং নানাবিধ ফিচারে সমন্বিত স্কুটারটির দাম ৬৭,৯৯০ টাকা (এক্স-শোরুম)। ইঞ্জিন ও ফিচারের কথা বিবেচনা করলে ১২৫ সিসির স্কুটারটি যথেষ্ট সাশ্রয়ী। এই কারনে খুব কম স্কুটারই রয়েছে যেগুলি Hero Destini 125 কে টক্কর দিতে পারে। আজ আমরা এই প্রতিবেদনে সেই সমস্ত স্কুটার সম্পর্কে আলোচনা করতে চলেছি, যেগুলি হিরো ডেস্টিনির বিকল্প হিসেবে আপনি কিনতে পারেন।

Suzuki Access 125

সুজুকি অ্যাক্সেস ১২৫ স্কুটারটির সাথে হিরো ডেস্টিনি ১২৫-এর তুলনা করা যেতে পারে। স্কুটারটি বিশেষভাবে পরিচিত এর ‘নো-ননসেন্স’ ডিজাইনের জন্য। ১২৪ সিসি মোটর থাকেলেও স্কুটারটি ৮.৬ বিএইচপি শক্তি এবং ১০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। বিশাল বড়ো সিট থাকায় চালক এবং সহযাত্রী খুব আরামেই যাতায়াত করতে পারে। এছাড়া বড়ো ফুটবোর্ডটিতে ছোটোখাটো ব্যাগ নিয়ে যাওয়াটা কোনো ব্যাপার নয়। ২২.৩ লিটারের ফুয়েল স্টোরেজ ক্যাপাসিটি এবং মাল্টি-ফাংশন ইগনিশন কী স্কুটারটিকে আলাদা মাত্রা দিয়েছে। স্কুটারটির দাম ৭২,৬০০ টাকা (এক্স-শোরুম)।

Honda Activa 125

২০১৯ সালে লঞ্চ হওয়া হোন্ডা অ্যাক্টিভা ১২৫ স্কুটারটি অনেকগুলি নতুনত্ব ফিচার সহ এসেছিল। স্কুটারটির ১২৪ সিসির ইঞ্জিন, ৮.১৪ বিএইচপি শক্তি ও ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করে। পাশাপাশি স্কুটারটিতে ব্যবহার করা হয়েছে রিডাকশন প্রযুক্তি, হোন্ডা ইকো প্রযুক্তি (HET) এবং হোন্ডা এনহ্যান্সড স্মার্ট পাওয়ার (eSP)। স্কুটারটিতে এলইডি ল্যাম্প, পজিশন লাইট, সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, মেটাল বডি, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ, অ্যালয় হুইলস্ এবং একটি ফ্রন্ট ডিস্ক ব্রেক আছে। স্কুটারটির দাম ৭২,৬৩৭ টাকা (এক্স-শোরুম)।

Yamaha Fascino 125 FI Hybrid

ইয়ামাহা ফ্যাসিনো ১২৫ এফআই হাইব্রিড স্কুটারটি সম্প্রতি লঞ্চ হয়েছে, এটিতে ব্যবহৃত হয়েছে ১২৫ সিসির স্মার্ট মোটর-জেনারেটর। ইঞ্জিনটি এত হালকা চ্যাসিস এবং হালকা বডি শেলের সমন্বয়ে তৈরী হয়েছে যে, স্কুটারটির ওজন ১০০ কেজিরও কম। পাশাপাশি রেট্রো ডিজাইনে তৈরী স্কুটারটির ১২৫ সিসির ইঞ্জিনটি সর্বোচ্চ ৮.২ বিএইচপি শক্তি ও ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করে। ফিচারের মধ্যে আছে ডিআরএল যুক্ত এলইডি হেডল্যাম্প, সাইড স্ট্যান্ড কাট অফ সুইচ, ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং ব্লুটুথ কানেক্টিভিটি। স্কুটারটির দাম ৭০,০০০ টাকা (এক্স-শোরুম)।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।