পিছিয়ে গেল Hero-র ইলেকট্রিক বাইক AE-47 এর লঞ্চের সময়

hero-electric-delayed-ae-47-bike-launch-date-due-to-covid

করোনার জেরে Hero Electric, AE-47 প্রিমিয়াম ই-মোটরসাইকেল লঞ্চের তারিখ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিল। Auto Expo 2020 ইভেন্টে প্রথম প্রদর্শিত হওয়া এই প্রিমিয়াম ইলেকট্রিক বাইকটি চলতি বছরেই বাজারে পা রাখার কথা ছিল। কিন্তু, কোভিড বিধ্বস্ত ভারতে প্রিমিয়াম সেগমেন্টে নতুন প্রোডাক্ট আনার ঝুঁকি যে হিরো ইলেকট্রিক এখন নিতে চাইছে না, কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর নবীন মুঞ্জলের বক্তব্যে তা স্পষ্ট।

কার এন্ড বাইকের সঙ্গে আলোচনায় নবীন মুঞ্জল বলেছেন, “আমরা অবশ্যই প্রিমিয়াম ক্যাটেগরিতে প্রোডাক্ট চালু করবো। AE-47 এবং অন্যান্য প্রিমিয়াম প্রোডাক্টগুলি প্রস্তুত, তবে লঞ্চ বিলম্বিত হতে পারে। কোভিড ১৯-এর দ্বিতীয় ডেউয়ের ফলে বাজারের বর্তমান পরিস্থিতির পাশাপাশি, কম দামের ইলেকট্রিক টু-হুইলারের ওপর মনোনিবেশ করার জন্য, আমাদের প্রিমিয়াম রেঞ্জের প্রোডাক্ট লঞ্চের তারিখ পিছিয়ে দেওয়া হচ্ছে। ২০২২ সালের কোনো একটা সময়ে আমরা লঞ্চ নিয়ে চিন্তাভাবনা করবো।”

জানিয়ে রাখি, Hero Electric-এর AE-47 নামের ইলেকট্রিক বাইকটির দাম ভারতে ১.২৫ লক্ষ টাকা থেকে ১.৫০ লক্ষ টাকার মধ্যে রাখা হবে৷ বাইকটি ৪ কিলোওয়াট ইলেকট্রিক মোটরে চলে এবং এর সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিমি/ঘন্টা। আবার ৯ সেকেন্ডে বাইকটি ০-৬০ কিমি/ঘন্টা গতি তুলতে পারবে। এতে ৪৮ ভোল্টের ৩.৫ কিলোওয়াট আওয়ার লাইটওয়েট পোর্টাবেল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে ৪ ঘন্টা। AE-47 দুটি রাইডিং মোড সহ আসবে। পাওয়ার মোডে চালালে এটি ৮৫ কিমি পথ চলতে পারবে এবং ইকো মোডে চালালে এটি ১৬০ কিমি রাইডিং রেঞ্জ দেবে।

Hero AE-29

প্রসঙ্গত, Auto Expo 2020 ইভেন্টে Hero Electric নতুন একটি ইলেকট্রিক স্কুটার সহ, একটি ইলেকট্রিক ট্রাইক ও তিন চাকার ইলেকট্রিক গাড়ির প্রদর্শন করেছিল। AE-29 কোড নামের এই ই-স্কুটারটির টপ স্পিড ৫৫ কিমি/ঘন্টা, এবং প্রিমিয়াম প্রোডাক্ট হিসেবে এটি বাজারে আনা হবে। IoT এনাবেল্ড ইলেকট্রিক স্কুটারটির বিশেষ ফিচারের মধ্যে আছে ব্লুটুথ কানেক্টিভিটি, অ্যান্টি-থেফ্ট স্মার্ট লক, স্মার্টফোন চার্জার, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার সহ আরও অনেক কিছু। AE-47 ইলেকট্রিক মোটরসাইকেল ছাড়াও AE-29 ইলেকট্রিক স্কুটারের লঞ্চ ২০২২ পর্যন্ত পিছিয়ে যাবে বলে অনুমান করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন