কমিউটার সেগমেন্ট কাঁপাতে লঞ্চ হল Hero Glamour Xtec, রয়েছে সেগমেন্ট ফার্স্ট ফিচার

Hero Glamour Xtec launched in India with Bluetooth connectivity price features
Hero Glamour Xtec ভারতে লঞ্চ হল

কমিউটার সেগমেন্টে গতানুগতিক ধারার মোটরসাইকেল লঞ্চ করার চেনা সমীকরণ যেন পাল্টে গেল। সৌজন্যে নতুন Hero Glamour Xtec! সেগমেন্ট ফার্স্ট ফিচার ও নতুন রঙে সেজে রীতিমতো হুঙ্কার ছেড়ে আজ বাজারে পা রাখল Hero Glamour-এর এই টপ-স্পেক ভ্যারিয়েন্ট।

Hero Glamour Xtec ফিচার

হিরোর সদ্য লঞ্চ করা কমিউটার মোটরবাইক গ্ল্যামার এক্সটেটের দৌলতে এই সেগমেন্টে প্রথমবার ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন ফিচার এল। এর আগে স্কুটারের মধ্যে টিভিএস এনটর্ক ১২৫ এবং সুজুকি বার্গম্যান স্ট্রিটে এই ফিচার যোগ হয়েছিল।

হিরো গ্ল্যামার এক্সটেকের অন্যান্য হাইলাইটগুলি হল ইংরেজি এইচ আকৃতির পজিশন ল্যাম্প, স্প্লিট এলসিডি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, গুগল ম্যাপ কানেক্টিভিটি, ইউএসবি চার্জার, সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ, ব্যাঙ্ক অ্যাঙ্গেল সেন্সর। হিরোর পক্ষ থেকে বলা হয়েছে, গ্ল্যামার এক্সটেকের মাধ্যমে কানেক্টিভিটি অপশনের সাথে ব্যাঙ্ক অ্যাঙ্গেল সেন্সর ও সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ ফিচার এই সেগমেন্টে প্রথমবার এল।

উল্লিখিত ব্লুটুথ কানেক্টিভিটি, কল অ্যালার্টের পাশাপাশি এসএমএস ফাংশনও এনেছে। নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে রিয়েল টাইম মাইলেজ, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ইকো মোড, এবং ট্যাকো মিটারের রিডিং ফুটে উঠবে৷ বাইকে নতুন এলইডি হেডলাইট দেওয়া হয়েছে। হিরোর দাবি, এর থ্রো আগের থেকে ৩৪ শতাংশ ভাল।

Hero Glamour Xtec launched in India

Hero Glamour Xtec মেকানিক্যাল স্পেসিফিকেশন

স্ট্যান্ডার্ড গ্ল্যামার মডেলের মতো গ্ল্যামার এক্সটেক ১২৫ সিসি-র ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন দ্বারা চালিত। এটি ১০.৭ বিএইচপি পাওয়ার এবং ১০.৬ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। এতে ফাইভ স্পিড গিয়ারবক্স দেওয়া হয়েছে৷ সেইসঙ্গে হিরো ইঞ্জিনে i3s এবং AutoSail প্রযুক্তি যোগ করেছে। এছাড়া হিরো দাবি করেছে, স্ট্যান্ডার্ড গ্ল্যামার মডেলের চেয়ে এক্সটেক ৭ শতাংশ বেশি ফুয়েল এফিসিয়েন্ট।

সাসপেনশনের জন্য হিরো গ্ল্যামার এক্সটেকে টেলিস্কোপিক ফোর্ক এবং ৫ স্টেপ অ্যাডজাস্টেবল স্প্রিং রয়েছে। গ্ল্যামার এক্সটেক ড্রাম ও ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টে এসেছে। দ্বিতীয়টির ক্ষেত্রে গ্ল্যামার এক্সটেকের সামনে ২৪০ মিমি ডিস্ক দেওয়া হয়েছে।

Hero Glamour Xtec দাম

হিরো গ্ল্যামার এক্সটেকের ড্রাম ব্রেক ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৮,৯৯০ টাকা এবং ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টের দাম ৮৩,৫৫৫ টাকা ধার্য করা হয়েছে। যা কমিউটার সেগমেন্টে একটু দামি বলেই মনে হবে। তবে যে ফিচার হিরো এতে দিয়েছে তাতে গ্ল্যামার এক্সটেকের এরকম দাম যুক্তিসঙ্গত বলেই মনে হবে। উল্লেখ্য, এগুলি কলকাতার এক্স-শোরুমের দাম।

Hero Glamour Xtec কালার

হিরো গ্ল্যামার এক্সটেক গ্লসি ব্ল্যাক ও ম্যাট অ্যাক্সিস গ্রে কালার অপশনে কেনা যাবে। গ্লসি ব্ল্যাক কালারে গ্ল্যামার এক্সটেক বাইকের হুইল ও বডি প্যানেল জুড়ে হোয়াইট স্ট্রাইপ দেখা যাবে। আবার ম্যাট অ্যাক্সিস গ্রে কালার ভ্যারিয়েন্টে বাইকের বডি প্যানেলে ব্লু স্ট্রাইপ থাকছে। আবার হুইলেও এরকম শেড দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷