আরও সস্তায় বাজারে এল Hero HF Deluxe এর নতুন তিনটি মডেল

হিরো মটোকর্প তাদের জনপ্রিয় কমিউটার মোটরবাইক HF Deluxe BS6 মডেলটির আরো তিনটি ভ্যারিয়েন্ট বাজারে আনলো।

লকডাউন পর্বে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছিল দেশের অটোমোবাইল ইন্ডাস্ট্রি। সারা দেশে আনলক প্রক্রিয়া চালু হওয়ার পর ধীরে ধীরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে সংস্থাগুলি। যেহেতু মানুষ এখন কোভিড ১৯ সংক্রমণের ভয়ে গণপরিবহন এড়িয়ে চলছেন, সেক্ষেত্রে অনেকেই প্রাইভেট যানবাহনের দিকে বেশী ঝুঁকছেন। আর এই সুযোগটি টু হুইলার সংস্থাগুলি হাতছাড়া করতে চাইছে না। দেখা যাচ্ছে, সংস্থাগুলি যেমন নতুন বাইক লঞ্চ করছে, তেমনি পুরানো মডেলের BS6 ভ্যারিয়েন্ট বা স্পেসিফিকেশনের তারতম্য ঘটিয়ে নতুনরূপে মোটরবাইকগুলি ভারতের বাজারে লঞ্চ করছে।

এবার ভারতীয় টু হুইলার নির্মাতা হিরো মটো কর্প তাদের জনপ্রিয় কমিউটার মোটরবাইক HF Deluxe BS6 মডেলটির আরো তিনটি ভ্যারিয়েন্ট বাজারে আনলো। খুশির খবর, BS6 ইঞ্জিন সহ HF Deluxe কে যে বাজার মূল্যে লঞ্চ করা হয়েছিল, এই তিনটি নতুন ভ্যারিয়েন্টের মধ্যে দুটি মডেলের দাম তার থেকে কম রাখা হয়েছে। প্রসঙ্গত, Hero HF Deluxe বাইকের দুটি মডেল আগে বাজারে উপলব্ধ ছিল- i3S টেকনোলজি ছাড়া এবং অপরটি i3S টেকনোলজি সহ। নতুন তিনটি ভ্যারিয়েন্ট লঞ্চ করার পর অবশ্য পুরানো মডেল দুটির দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। আসুন Hero HF Deluxe BS6 এর পাঁচটি ভ্যারিয়েন্টের বাজারমূল্য একনজরে দেখে নিই (এক্স-শোরুম, দিল্লী)।

Hero HF Deluxe BS6 এর দাম :

এই বাইকের কিক স্টার্ট এবং সাথে স্পোক হুইল ভ্যারিয়েন্টের দাম ৪৮,০০০ টাকা। কিক স্টার্ট এবং সাথে অ্যালয় হুইলস ভ্যারিয়েন্টের দাম ৪৯,০০০ টাকা। আবার সেলফ স্টার্ট (ব্ল্যাক কালার ভ্যারিয়েন্ট) এর দাম ৫৭,৩০০ টাকা। এছাড়াও সেলফ স্টার্ট এবং সাথে অ্যালয় হুইল ভ্যারিয়েন্টের দাম ৫৭,১৭৫ টাকা এবং সেলফ স্টার্ট এবং অ্যালয় হুইলের সাথে i3S টেকনোলজি ভ্যারিয়েন্টের দাম ৫৮,৫০০ টাকা।

স্পেসিফিকেশনের দিক থেকে দেখল, HF Deluxe এর প্রত্যেকটি ভ্যারিয়েন্ট ৯৭.২ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিনের সাথে এসেছে। মোটরটি ৮,০০০ আরপিএমে ৮.০২ পিএস এবং ৬,০০০ আরপিএমে ৮.০৫ টর্ক পাওয়ার আউটপুট জেনারেট করতে সক্ষম। বাইকগুলিতে হিরোর ইন্ট্রিগেটেড ব্রেকিং সিস্টেম সহ ১৩০ মিমির ড্রাম ব্রেক দেওয়া আছে। এছাড়া HF Delux BS6 এ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং দুটি রিয়ার শক অ্যাবজর্বার ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন চালু করার পদ্ধতি, i3S টেকনোলজির ব্যবহার এবং হুইলের প্রকারভেদ ছাড়া পাঁচটি ভ্যারিয়েন্টে অনুরূপ প্রযুক্তিগত বৈশিষ্ট্য বর্তমান।

নতুন ভ্যারিয়েন্টগুলি আসার ফলে HF Deluxe দেশের সবচেয়ে সস্তা ফুয়েল-ইঞ্জেকটেড ১০০ সিসির বাইক রূপে পরিচিতি লাভ করলো ৷ জানিয়ে রাখি, ভারতে ১০০ সিসি সেগমেন্টে BS6 ইঞ্জিনের বাইক হিসেবে Hero HF Dekuxe, Bajaj CT 100 এবং Platina 100 এই তিনটি মডেলই শুধু পাওয়া যাচ্ছে ৷

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.