কলকাতায় Hero Maestro Edge 110 BS6 এর দাম শুরু হচ্ছে ৬৫ হাজার টাকা থেকে

Hero Maestro Edge 110 BS6 price revealed ahead of launch

Hero Moto Corp এর অফিসিয়াল ওয়েবসাইটে কিছুদিন আগেই Maestro Edge 110 BS6 স্কুটারটিকে অর্ন্তভূক্ত করা হয়েছিল। সেখানে স্কুটারটির স্পেসিফিকেশন সর্ম্পকে যাবতীয় তথ্য রাখা হয়েছিল। তবে এটি কবে লঞ্চ করা হবে এবং দামই বা কত হতে পারে সেটি সংস্থা তখন জানায়নি। কিন্তু লঞ্চের তারিখ এখনো ঘোষণা না করলেও Hero তাদের অফিসিয়াল ওয়েবসাইটে Maestro Edge110 BS6 স্কুটারটির দাম প্রকাশ করলো।

স্কুটারটি Drum Brake Alloy Wheel – FI – VX এবং Alloy Wheel – FI এই দুটি ভ্যারিয়েন্টে উপলব্ধ হবে। Hero Maestro Edge 110 BS6 এর ড্রাম ব্রেক অ্যালোয় হুইল – এফআই – ভিএক্স মডেলটির দাম হবে ৬৫,৪০০ টাকা (এক্স-শোরুম, কলকাতা) এবং অ্যালোয় হুইল – এফআই এর মূল্য হবে ৬৬,৯০০ টাকা (এক্স-শোরুম, কলকাতা)। Hero আগ্রহী ক্রেতাদের টেস্ট রাইড অফার করার জন্য স্কুটারটির প্রোডাক্ট পেজে “Request a call back option” রেখেছে।

ডিজাইনের দিক থেকে দেখলে Maestro Edge BS6 তার BS4 মডেলের সাথে কমবেশি সাদৃশ্যযুক্ত। তবে BS6 মডেলটি এখন আরও রঙিন গ্রাফিক্স সহ অধিক উজ্জ্বল। Maestro Edge 110 BS6 এর ফিচারের মধ্যে আছে, হিরোর নিজস্ব Xsense স্মার্ট সেন্সর টেকনোলজি, সার্ভিস রিমাইন্ডার, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ডিজিট্যাল-অ্যানালগ ইন্সট্রুমেন্ট কনসোল, ইন্টিগ্রেটেড ব্রেকিং সিস্টেম, ডায়মন্ড কাট অ্যালয় হুইল, মোবাইল চার্জিং পোর্ট এবং বুট লাইট।

Maestro Edge 110 BS6 স্কুটারের পারফরম্যান্সের কথায় আসলে এর ১১০.৯ সিসির এয়ার কুলড ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৬ কিলোওয়াট পাওয়ার (৮ হর্সপাওয়ার) এবং ৫,৫০০ আরপিএমে সর্বোচ্চ ৮.৭৫ ন্যানোমিটার টর্ক জেনারেট করে। স্কুটারের সামনে টেলিস্কোপিক সাসপেনশন এবং পিছনে স্প্রিং লোডেড হাইড্রোলিক ড্যাম্পার দেওয়া হয়েছে। এছাড়া এর ওজন ১১২ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৫৫ মিমি। স্কুটারের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৫ লিটার।

ওয়েবসাইট অনুযায়ী Maestro Edge 110 স্কুটারটি প্যান্থার ব্ল্যাক, টেকনো ব্লু, মিডনাইট ব্লু, সীল সিলভার, ক্যান্ডি ব্লেজিং রেড এবং পার্ল ফেডলেস হোয়াইট এই ছয়টি রঙের বিকল্পে উপলব্ধ হবে। Maestro Edge 110 BS6 এর প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকবে Honda Activa 6G এবং TVS Jupiter।