বিটকয়েন প্রথম সরকারি স্বীকৃতি পেয়েছিল এই দেশে, সেখানেই ফ্ল্যাগশিপ স্টোর খুলল Hero MotoCorp

hero-motocorp-expands-operations-in-el-salvador-with-new-flagship-store

টু-হুইলারের বাজারে সুপ্রতিষ্ঠিত হিরো মটোকর্প (Hero MotoCorp)। তাদের উচ্চমানের মোটরসাইকেল ও স্কুটারের উপর ভরসা রাখেন সবাই। যে কারণে ভারত তথা বিশ্বের বৃহত্তম দু’চাকা গাড়ি প্রস্তুতকারী সংস্থার সম্মান দীর্ঘদিন ধরেই সংস্থাটির মুকুটে। ভারতের বাইরে ৪৩টি দেশে ব্যবসা পরিচালনা করে হিরো। এবার মধ্য আমেরিকার এল সালভাদর (El-Salvador)-এ একটি ফ্ল্যাগশিপ স্টোরের উদ্বোধন করেছে তারা। বিপণিটি সে দেশের রাজধানী শহর সান সালভাদর (San Salvador)-এ খোলা হয়েছে। উল্লেখ্য, বিনিময় মুদ্রা হিসেবে বিটকয়েনকে প্রথম সরকারি স্বীকৃতি দিয়েছিল এল সালভাদর-ই।

শো-রুমটি বিক্রি, বিক্রয় পরবর্তী পরিষেবা এবং ক্রেতাদের যন্ত্রাংশের যোগান দেবে। সেখানে হিরোর বিভিন্ন গ্লোবাল প্রোডাক্ট যেমন XPulse 200, Hunk 160R, Hunk 150, Hero Dash 125 প্রদর্শন করা হবে। এল সালভাদরবাসীদের কাছে সেগুলি কেনারও সুযোগ থাকবে৷ সে দেশে হিরো মটোকর্পের টু-হুইলারের উপরে গাড়িটির চার বছরের অথবা ৪০ হাজার কিলোমিটার পর্যন্ত চলার ক্ষেত্রে ওয়ারেন্টি মিলবে।

এই প্রসঙ্গে হিরো মটোকর্পের আর্ন্তজাতিক ব্যবসার প্রধান সঞ্জয় ভান (Sanjay Bhan) বলেছেন, এল সালভাদরের রাজধানী শহরের এই অত্যাধুনিক ফ্ল্যাগশিপ স্টোরের সাথে আমাদের গ্রাহকেরা এখন হিরোর বিশ্বমানের পণ্য এবং পরিষেবাগুলি উপভোগ করতে সক্ষম হবেন।”

হিরো এল সালভাদরে এন্ট্রি লেভেল থেকে প্রিমিয়াম, ক্রেতাদের বাজেট অনুযায়ী থেকে সমস্ত ধরণের মোটরসাইকেল বিক্রি করে। যার মধ্যে রয়েছে XPulse 200, XPulse 200T, Hunk 160R, Hunk 190R, Hunk 150, Ignitor 125, Eco 150, Eco 125, এবং Dash 125 স্কুটার। আবার দেশটিতে ১৫০ সিসি বিভাগে সর্বাধিক বিক্রিত বাইকের নাম Hero Hunk 150। সংস্থাটি ৫টি নিজস্ব শোরুম, ১৫টি ডিলারশিপ, ৮৫টি খুচরো এবং ২৬টি স্পেয়ার পার্টসের আউটলেট এবং পরিষেবা কেন্দ্র-সহ ২০০-র অধিক টাচ পয়েন্টের একটি সুষ্ঠু শৃঙ্খল গড়ে তুলে এল সালভাদরে ব্যবসা পরিচালনা করে।

উল্লেখ্য, এশিয়া, আফ্রিকা, দক্ষিণ ও মধ্য আমেরিকা, এবং মধ্য-প্রাচ্যের মোট ৪৩টি দেশে হিরো মটোকর্পের দু’চাকার গাড়ি উপলব্ধ। সংস্থাটি জন্মলগ্ন থেকে এখনও পর্যন্ত বিশ্বজুড়ে ১০০ মিলিয়নের (১০ কোটি) বেশি মোটরসাইকেল ও স্কুটার বেচে নজির গড়েছে। ভারত ও জার্মানিতে তাদের বিশ্বমানের গবেষণা ও উন্নয়ন কেন্দ্র রয়েছে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.