দারুন উদ্যোগ Hero MotoCorp-র, করোনার বিরুদ্ধে লড়তে দান করল ১৩টি অ্যাম্বুলেন্স

Hero MotoCorp উত্তরাখন্ড সরকারকে ১৩ টি অ্যাম্বুলেন্স দান করল

hero-motocorp-gifted-13-ambulances-to-uttarakhand-government

করোনা মোকাবিলায় দেশের প্রায় প্রতিটি রাজ্য সরকারকেই কোনো না কোনোভাবে বেগ পেতে হয়েছে। কোথাও হাসপাতালে শয্যার অভাব বা কোথাও অক্সিজেনের অভাব দেখা গেছে। এই সঙ্কটে দেশের একাধিক কর্পোরেট সংস্থা বিভিন্নভাবে সরকারের পাশে দাঁড়িয়েছিল। এবার সেই পথেই হাঁটল মোটরসাইকেল ও স্কুটার প্রস্তুতকারক ব্র্যান্ড হিরো মোটোকর্প (Hero MotoCorp)। উত্তরাখন্ড সরকারকে ১৩ টি অ্যাম্বুলেন্স দান করল সংস্থার সোশ্যাল রেসপন্সিবিলিটি প্ল্যাটফর্ম, Hero Wecare।

গতকাল উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি নিজের বাসভবন থেকে এই পরিষেবার উদ্বোধন করেন। এ বিষয়ে তিনি জানান, হিরোর এই উদ্যোগ রাজ্যের সামনের সারিতে থাকা কোভিড যোদ্ধা এবং জনগণের সমস্যা দ্রুত উপশম করতে সাহায্য করবে। এছাড়াও এই সঙ্কটকালীন পরিস্থিতিতে তিনি দেশের আরো অন্যান্য কর্পোরেট সংস্থাদেরকেও সরকারের প্রতি তাদের সাহায্যের হাত বাড়ানোর জন্য অনুরোধ করেছেন।

প্রসঙ্গত, অতীতেও করোনা মোকাবিলায় উত্তরাখণ্ড সরকারকে নানান ভাবে সাহায্য করেছিল হিরো। এর আগে আটটা স্পেশালি ডিজাইনড ফার্স্ট রেসপন্ডার ভেহিকেল বা FRVs দান করেছিল তারা। রাজ্যের করোনা যোদ্ধাদের যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহারের জন্যই এই গাড়িগুলি দেওয়া হয়েছিল। এমনকি হরিদ্দারে রামকৃষ্ণ মিশন সেবাশ্রমের সাথে যৌথভাবে ১২২টি শয্যার একটি কোভিড হাসপাতালের পরিকাঠামোগত উন্নয়ন করেছিল হিরো।

সংস্থার কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি এবং কর্পোরেট কমিউনিকেশন প্রধান ভরতেন্দু কবি এ বিষয়ে বলেছেন, “এই সমাজের নিরাপত্তা ও সুস্থতার প্রতি অটল অঙ্গীকার হিরো মটোকর্প এর দর্শনের অবিচ্ছেদ্য অংশ। এই প্রতিশ্রুতি বজায় রেখে, আমরা দেশের বিভিন্ন রাজ্যের এবং সেখানকার স্বাস্থ্য দপ্তরের সাথে যৌথভাবে মানুষের জন্য ত্রাণ প্রদানের ব্যবস্থা করেছি। উত্তরাখণ্ডে হিরো মটোকর্প কর্তৃক প্রদত্ত অ্যাম্বুলেন্সগুলি যে কেবলমাত্র করোনাভাইরাস মহামারীর সময় মানুষের সাহায্য করবে সেরকম নয়, ভবিষ্যতেও স্বাস্থ্য সংক্রান্ত যে কোনো জরুরী অবস্থার সময় এগুলি অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।