Tuesday, November 19, 2019

৩০০ সিসি ইঞ্জিনের নতুন চার চারটি বাইক আনছে Hero

মোটরসাইকেল সেগমেন্টের একটি বড় নাম, হিরো মোটোকর্প এবার নিয়ে আসতে চলেছে এন্ট্রি লেভেল প্রিমিয়াম মোটরসাইকেল। সম্প্রতি হিরো ২০০ সিসির চারটি নতুন বাইক লঞ্চ করেছে, যেগুলোতে তারা একই প্ল্যাটফর্ম এবং ইঞ্জিনের ব্যবহার করেছে। এই চারটি বাইক ছাড়াও রিপোর্ট থেকে জানা গেছে হিরো মোটোকর্প আগামী বছর ৩০০ সিসি ইঞ্জিন যুক্ত আরো চারটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। আসুন জেনে নিই কোম্পানি তাদের এক্স সিরিজের এই নতুন চারটি বাইকে কি কি ফিচার দেবে।

Hero Xpulse 300-

হিরো মোটোকর্প সম্প্রতি ভারতে লঞ্চ করেছে তাদের নতুন Xpulse 200। এই বাইকটি তাদের ইমপালস মোটরসাইকেলের আপডেটেড ভার্সন, কিন্তু সিরিয়াস এডভেঞ্চার রাইডের ক্ষেত্রে এখনও এই বাইকের পাওয়ার যথেষ্ট কম। ক্রেতাদের আকৃষ্ট করার জন্য হিরো তাদের এক্সপালস ৩০০ তে বেশ কয়েকটি নতুন পরিবর্তন নিয়ে আসতে চলেছে, যার মধ্যে অন্যতম হলে এলইডি হেডল্যাম্প, বড় এবং অধিক ক্ষমতা সম্পন্ন ফুয়েল ট্যাংক, প্যাডেড স্প্লিট সিট এবং নতুন টেললাইট।। বাইকে দুই দিকেই ডিস্ক ব্রেক এবং সেফটির জন্য ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম দেওয়া হয়েছে। এই বাইকের সাসপেনশনও অনেক ভালো করা হয়েছে। এই বাইকে আপনারা ৩০০ সিসির সিঙ্গেল সিলিন্ডার সহ লিকুইড কুল্ড ফুয়েল ইনজেকশন ইঞ্জিন পাবেন। আশা করা যাচ্ছে এই ইঞ্জিনটি, ২০-২৫ বিএইচপির পিক পাওয়ার এবং ২০-২৩ ন্যানোমিটারের পিক টর্ক জেনারেট করতে পারবে।

Hero XF3R-

হিরো মোটোকর্প তার XF3R কনসেপ্টের বাইকটিকে ২০১৬-র অটো এক্সপোতে প্রথমবার লঞ্চ করেছিল। এবার কোম্পানি ভারতে তার নতুন মডেল নিয়ে আসতে চলেছে। এই নতুন স্ট্রিটফাইটার বাইকটি তে রয়েছে নতুন কনসেপ্টের মডেল, মাসকুলার ডিজাইন, সিঙ্গেল সাইডেড রিয়ার স্ট্রিং আর্ম, এবং ভারী সাসপেনশন সেটআপ।

বাইকটির প্রোডাকশন মডেল অনেকটা প্র্যাকটিকাল হতে পারে বলে আশা করা হচ্ছে। এতে নতুন এলইডি হেডল্যাম্প, ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, স্প্লিট সিট সেটআপ এবং নতুন ডিজাইনের টেল এলইডি লাইট দেওয়া হতে পারে। এতে আপনারা ডুয়েল চ্যানেল এবিএস সিস্টেম পাচ্ছেন। এই স্ট্রিটফাইটার বাইকে ৩০০ সিসির একটি ইঞ্জিনও থাকছে।

Hero Xtreme 300S-

হিরোর নতুন ৩০০ সিসি বাইকের রেঞ্জে একটি নতুন ফুল ফেয়ার্ড বাইক আগামী বছর যুক্ত হতে পারে। নতুন বাইকটির নাম হতে পারে Xtreme 300S। এই বাইকটির ডিজাইন অনেকটা Xtreme 200S এর মতোই হতে পারে। যদিও এই নতুন বাইকে আপনারা নতুন ডিজাইনের ফ্রন্ট ফেয়ারিং, মাসকুলার ফুয়েল ট্যাংক, স্প্লিট সিট এবং নতুন ডিজাইনের এলইডি হেডলাইট পেয়ে যাচ্ছেন।

Hero Xpulse 300T-

কোম্পানির এক্সপ্লাস এর আরো একটি নতুন বাইক লঞ্চ হতে চলেছে যার নাম হতে পারে 300T। এই নামে T এর অর্থ টুটার। এই বাইকটি এক্সপ্লাস 300 এই টুটার ভেরিয়েন্ট হবে, যা আরো বেশি পাওয়ারফুল এবং লং ড্রাইভের জন্য আরামদায়ক। এছাড়াও থাকতে চলেছে বড় সাসপেনশন সেটআপ, বড় ফুয়েল ট্যাংক, চওড়া টিউবলেস টায়ার এবং আরামদায়ক সিঙ্গেল পিস সিট। এর পাশাপাশি এই বাইকটিতেও আপনারা অন্যান্য বাইকগুলির মত ৩০০ সিসির ইঞ্জিন পাবেন।

- Advertisment -