দীপাবলিতে নতুন স্কুটার আনছে Hero, থাকতে পারে ১২৫ সিসির ইঞ্জিন

Hero planning to launch new scooter this diwali

Hero Moto Corp এর মোটরবাইক নিয়ে নতুন করে কিছু বলার নেই। বিশ্বের অন্যতম বৃহৎ এই মোটরবাইক নির্মাতা বরাবরই জনসাধারনকে সাশ্রয়ী মূল্যের নির্ভরযোগ্য পরিবহন মাধ্যম এবং পরিষেবা দেওয়ার মাধ্যমে তাদের ভরসা আদায় করে নিয়েছে। তবে বাজারে মোটরবাইক সেগমেন্টে Hero শীর্ষস্থান ধরে রাখলেও, সংস্থার স্কুটার বিক্রীর পরিমান বাজারে কোম্পানির মার্কেট শেয়ার বৃদ্ধি করতে খুব একটা সহায়তা করেনি।

ভারতীয় স্কুটার মার্কেটে Activa ও Dio মডেলগুলির জনপ্রিয়তার দৌলতে Honda এখন শীর্ষস্থান দখল করে রেখেছে। এর পরই দ্বিতীয় স্থানে আছে দেশীয় TVS। এই দুই সংস্থা বর্তমানে স্কুটার মার্কেটে ৭৫ শতাংশ শেয়ার সহ আধিপত্য বিস্তার করে আছে। এরই পরে Hero কে টপকে জাপানের Suzuki তৃতীয় স্থানে উঠে এসেছে। যদিও হাল ছেড়ে দিতে নারাজ Hero।

Hero Moto Corp এর ম্যানেজিং ডিরেক্টর এবং চেয়ারম্যান পবন মুঞ্জল সম্প্রতি সংস্থার বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেছেন, “আমাদের একসময় স্কুটারে ১৯ শতাংশ মার্কেট শেয়ার ছিল। আমি নিশ্চিত, আমরা ফিরে আসবই। আমরা নতুন মডেলের ওপর আলোকপাত করছি যাতে পুরো বিনিয়োগ ও পুরো প্রচেষ্টা শুধুমাত্র কয়েকটি মডেল এবং সেগমেন্টের মধ্যে সীমাবদ্ধ না থেকে, আমাদেরকে আরও বেশী মার্কেট শেয়ার পেতে সাহায্য করে৷ স্কুটার সেগমেন্টে আমাদের নতুন প্রোডাক্ট সম্প্রতি লঞ্চ হয়েছে এবং দীপাবলী মরসুমের কাছাকাছি আপনারা আরও লঞ্চ দেখতে পাবেন৷

যেহেতু দেশে ১২৫ সিসির স্কুটার সেগমেন্টটি দ্রুত বাড়ছে৷ তাই স্কুটার মার্কেটে অন্তত ২০ শতাংশ অংশ দখলের লক্ষ্য নিয়ে Hero ১২৫ সিসির স্কুটার লঞ্চ করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.