Royal Enfield-কে টেক্কা দিতে রেট্রো স্টাইলের প্রিমিয়াম মোটরসাইকেল আনছে Hero MotoCorp

Harley Davidson এর সাথে হাত মিলিয়ে প্রিমিয়াম মোটরসাইকেল আনছে Hero MotoCorp

hero-to-launch-premium-bike-in-partnership-with-harley-davidson

গত বছরের নভেম্বরে হার্লে ডেভিডসন (Harley Davidson) ভারতের বাজারে তাদের মোটরসাইকেল বিক্রির জন্য হিরো মোটোকর্প (Hero MotoCorp)-এর সঙ্গে জোট বেঁধেছিল। সেই সময় জানা গিয়েছিল, হার্লে ডেভিডসনের সাহায্য নিয়ে হিরো প্রিমিয়াম বাইক তৈরি করতে চলেছে। কমিউটার বাইকের বাজারে হিরোর সাফল্য প্রশ্নাতীত। কিন্তু প্রিমিয়াম বাইকের বাজার ধরার কোনও প্রয়াস এখনও ভারতের বৃহত্তম টু-হুইলার সংস্থাটির মধ্যে সে ভাবে দেখা যায়নি৷ তবে হার্লে ডেভিডসনের সঙ্গে হাত মিলিয়ে হিরো এখন সে দিকেই মনোনিবেশ করেছে।

হিরো মোটোকর্পের এক প্রবীণ আধিকারিক সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, হার্লে ডেভিডসনের রেট্রো স্টাইলের একটি প্রিমিয়াম বাইকের উপরে পুরোদমে লঞ্চের জন্য কাজ করছে সংস্থা। অর্থাৎ, মডেলটি হিরো মোটোকর্প নামে নয়, হার্লে ডেভিডসন ব্র্যান্ডিংয়ের সাথে বাজারে আসবে। আপকামিং প্রিমিয়াম বাইকটির নাম, স্পেসিফিকেশন বা ফিচার কেমন হবে- এ সব বিষয়ে অবশ্য এখনও কোনও তথ্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত বছরের অক্টোবরে ভারত থেকে ব্যবসা গোটানোর কথা ঘোষণা করেছিল হার্লে ডেভিডসন। এক দশকেরও আগে অনেক প্রত্যাশা নিয়ে ভারতের মাটিতে পা রেখেছিল হার্লে-ডেভিডসন। কিন্তু বিক্রি কখনই সন্তোষজনক ছিল না। তাই অলাভজনক ব্যবসা না চালিয়ে ভারত থেকে পাততাড়ি গোটানোর সিদ্ধান্ত নেয় তারা। অবশেষে হিরোর সৌজন্যেই পুনরায় ভারতের বাজারে ফিরে আসে হার্লে। গাঁটছড়া বাঁধে দু’সংস্থা। হিরো ও হার্লে ডেভিডসনের মধ্যে ডিস্ট্রিবিউশন এবং লাইসেন্সিং চুক্তিতে সাক্ষর হয়।

দুই সংস্থার মধ্যে সাক্ষরিত হওয়া ডিস্ট্রিবিউশন চুক্তি অনুযায়ী হিরো এখন ভারতীয় বাজারে হার্লি ডেভিডসনের বাইক বিক্রি করে এবং আনুষাঙ্গিক পরিষেবা দেয়। সেইসঙ্গে হিরো তার ডিলারশিপ নেটওয়ার্ক এবং হার্লি ডেভিডসনের এক্সক্লুসিভ ডিলারদের মাধ্যমে আমেরিকান বাইক নির্মাতার বাইকের পার্টস, অ্যাক্সেসরিজ, রাইডিং গিয়ার এবং অ্যাপারেলস বিক্রি করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।