প্রায় ২ হাজার টাকা পর্যন্ত দাম বাড়লো Hero Xtreme 160R ও Xtreme 200R

hero-xtreme-160r-and-xtreme-200r-get-price-hiked-in-india

কথামতো Hero Moto Corp জানুয়ারি মাস থেকেই মোটরবাইক ও স্কুটারের দাম বাড়ানো শুরু করলো। সেই অনুযায়ী, হিরো মটো কর্প তার Xtreme রেঞ্জের দুই বাইক, Xtreme 160R ও Xtreme 200R-এর দাম যথাক্রমে ১,৯০০ ও ১,৫০০ টাকা বৃদ্ধি করেছে। বলাবাহুল্য, দাম বাড়ালেও বাইকদুটিতে কোনো মেকানিক্যাল বা কসমেটিক আপগ্রেড করা হয় নি।

Hero Xtreme 160R

Hero Xtreme 160R এখন দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে, ডিস্ক ব্রেক এবং ডুয়াল ডিস্ক ব্রেক। ফ্রন্ট ডিস্ক ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১,০৩,৯০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। অপরদিকে ডুয়াল ডিস্ক ব্রেক (ফ্রন্ট ও রিয়র) ভ্যারিয়েন্ট কেনার জন্য এখন খরচ করতে হবে ১,০৬,৩০০ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। বাইকটি পার্ল সিলভার হোয়াইট, স্পোর্টস রেড এবং ভাইব্র্যান্ট ব্লু কালারে উপলব্ধ। Xtreme 160R পার্ল সিলভার হোয়াইট, স্পোর্টস রেড এবং ভাইব্র্যান্ট ব্লু, এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে।

Xtreme 160R মোটরবাইকে পাবেন হিরোর অত্যাধুনিক XSens প্রযুক্তির ১৬৩ সিসি ইঞ্জিন। যা ১৫ bhp (১১.২ kwh)-এর সর্বোচ্চ পাওয়ার ও ১৫ Nm পর্যন্ত টর্ক উৎপন্ন করতে সক্ষম।  ৬০ কিমি গতিবেগ তুলতে বাইকটি কেবল ৪.৭ সেকেন্ড সময় নেয়।

Hero Xtreme 200R

Hero Xtreme 200S BS6 বাইকটির পরিবর্তিত দাম হয়েছে ১,১৭,২১৪ টাকা (এক্স-শোরুম, দিল্লি)। বাজারে এই দামে আর কোনো ফুল-ফেয়ারিং ডিজাইনের বাইক পাওয়া যাবে না। এটি স্পোর্টি রেড, প্যান্থার ব্ল্যাক, এবং পার্ল ফেডলেস হোয়াইট কালার অপশনে উপলব্ধ।

Hero Xtreme 200S BS6 বাইকে রয়েছে হিরোর অত্যাধুনিক xSens প্রযুক্তির ১৯৯.৬ সিসি এয়ার কুলড ইঞ্জিন। যার পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ১৭,৮ bhp ও ১৬.৪ এনএম। এই পাওয়ার এবং টর্কের পরিমান বাইকটির BS4 মডেলের থেকে সামান্যই কম। তবে xSens টেকনোলজির দৌলতে এই বাইকে এখন পূর্বের তুলনায় আরো দুর্দান্ত রাইডিং অভিজ্ঞতা পাওয়া যাবে।