Hero Xtreme 160R Stealth Edition পুজোর সময় বাজারে আসছে, প্রকাশ পেল টিজার

Hero Xtreme 160R Stealth Edition এর দাম ১.১৪ লক্ষ টাকার কিছুটা বেশি হবে

hero-xtreme-160r-stealth-edition-india-launch-teased

কিছুদিন আগে ডিলারদের সভা থেকে কমিউটার সেগমেন্টের Xtreme 160R Stealth Edition বাইকটির ছবি প্রকাশ পেয়েছিল। পুজোর আগেই যে বাইকটি লঞ্চ হতে চলেছে তা একপ্রকার অনুমান করা গিয়েছিল। সে কথা এবার সত্যি হতে চলেছে। গতকাল বাইকটির টিজার ভিডিও প্রকাশ করেছে ভারতের অন্যতম টু হুইলার প্রস্তুতকারী সংস্থা Hero MotoCorp। যদিও প্রকাশ হওয়া ভিডিওটিতে কেবলমাত্র একটি বাইকের ফ্রন্ট ভিউ দেখানো হয়েছে। তবে টিজার ভিডিওটির ট্যাগ লাইনে ‘শীঘ্রই আসছে স্টিলথ মোড’ কথাটি উল্লেখ আছে। যা থেকে বলা যায় যে এটি Hero Xtreme 160R Stealth Edition হবে।

Hero Xtreme 160R Stealth Edition এর ফিচার

ভিডিওতে বাইকটির নতুন ডার্ক ম্যাট কালার নজর কাড়ছে। এছাড়াও ফুল এলইডি লাইটিং, সিঙ্গেল চ্যানেল এবিএস, দু’প্রান্তে ডিস্ক ব্রেক, টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্কস, রিয়ার মনোশক সাসপেনশন, আপডেটেড ব্যাজিং, ব্লুটুথ কানেক্টিভিটি এবং আরো অন্যান্য ফিচারের সাথে এক্সট্রিম ১৬০আর স্টিলথ এডিশনটিতে আসতে পারে বলে মনে করা হচ্ছে।

Hero Xtreme 160R Stealth Edition এর অন্যান্য বিশেষত্ব

হিরো এক্সট্রিম ১৬০আর স্টিলথ এডিশনে ম্যাট ব্ল্যাক কালার স্কিম থাকবে বলে আমাদের ধারণা। সেই সঙ্গে টু-ভালভ ইঞ্জিনের জায়গায় বাইকটিতে নতুন ফোর-ভালভ ইঞ্জিন দেওয়া হতে পারে। অর্থাৎ ইঞ্জিনের মধ্যে কম্বাশন চেম্বারে আগের চেয়ে বেশি পরিমাণে বাতাস ও জ্বালানির দহন ঘটবে। এর ফলে পাওয়ার আউটপুট বাড়বে৷ তবে নতুন ভার্সনে ঠিক কতটা পাওয়ার উপলব্ধ হবে, তা সঠিকভাবে বলা যাচ্ছে না।

Hero Xtreme 160R Stealth Edition এর ইঞ্জিন

হিরো এক্সট্রিম ১৬০আর-এর স্ট্যান্ডার্ড ভার্সনের মতো স্টেলথ এডিশনে ১৬৩ সিসি-র এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হতে পারে। সঙ্গে ইঞ্জিনটিকে যোগ্য সঙ্গত দেওয়ার জন্য থাকতে পারে ফাইভ-স্পিড গিয়ারবক্স সিস্টেম। এছাড়া স্ট্যান্ডার্ড ভার্সন এর মত ১৬৩সিসি ইঞ্জিনটি থেকেও সর্বোচ্চ ৮,৫০০ আরপিএম গতিবেগে ১৫ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিবেগে সর্বাধিক ১৪ এনএম টর্ক পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

Hero Xtreme 160R Stealth Edition এর দাম

ভ্যারিয়েন্ট অনুসারে হিরো এক্সট্রিম ১৬০আর-এর সর্বোচ্চ দাম ১.১৪ লক্ষ টাকা। নয়া স্টেলথ এডিশনের দাম এর থেকে সামান্য বাড়বে বলেই অনুমান করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।