হিরো থেকে সুজুকি, মে মাসে বাজারে আসছে সেরা এই পাঁচটি বাইক

সরকার লকডাউন শিথিল করতেই শ্বাস নিতে শুরু করেছে অটোমোবাইল ইন্ডাস্ট্রি। আপনি যদি নতুন বাইক কিনতে চান কিন্তু লকডাউনের কারণে তা থেমে থাকে তাহলে আর কিছুদিন অপেক্ষা করুন। কারণ মে মাসে অনেকগুলি নতুন বাইক রাস্তায় নামবে। দু চাকার গাড়ি নির্মাতারা বাইকপ্রেমীদের জন্য নতুন কিছু আনতে প্রস্তুত। আসুন দেখে নিই নতুন কয়েকটি বাইক সম্পর্কে যেগুলি খুব শীঘ্রই বাজারে আসবে।

Hero Xtreme 160R :

এই বাইকটি কে হিরো ওয়ার্ল্ড ২০২০ এর সময় অর্থাৎ ফেব্রুয়ারিতে সামনে আনা হয়েছিল এবং একে আপগ্রেড করা হয়েছিল। এতে নতুন স্টাইলিশ এলইডি হেডল্যাম্প দেওয়া হয়েছে এবং এটি আগের তুলনায় আরও রিফাইন্ড। চমৎকার হ্যান্ডলার এক্সট্রিম ১৬০আর বাইকটি বাজারে ৯০,০০০ টাকার রেঞ্জে আসতে পারে।

Hero XPulse 200 :

Hero XPulse 200 এবং XPulse 200T দুটি বাইককে নতুন BS-VI অবতারে দেখা যাবে। নতুন এই মডেল দুটিকে ফেব্রুয়ারিতেই এক্সট্রিম ১৬০আর এর সাথে শোকেস করা হয়েছিল। আপডেট হওয়া মোটরসাইকেলের সাথে আরও একটি বড় ক্যাট-কন এবং অয়েল-কুলারদেওয়া হয়েছে। এটিতে ১৭.৮ এইচপি ২০০ সিসি ইঞ্জিন থাকবে, তবে পাওয়ার ফিগার আলাদা হতে পারে। বাইক দুটির দাম শুরু হতে পারে ১.১০ লক্ষ টাকা থেকে।

Suzuki Gixxer 250 twins :

Suzuki Gixxer 250 এবং Gixxer SF 250 দুটি বাইককেই ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়া ২০২০ অটো এক্সপোতে দেখানো হয়েছিল। এবং বিএস-৬-এর ডেডলাইনের আগে একে লঞ্চ করার কথা ছিল। এখন সুজুকি লকডাউন ওঠার পর একে লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। একই ২৬.৫ এইচপি ২৫০ সিসি সিঙ্গল ইঞ্জিন দ্বারা চালিত এই বাইকদুটির দাম আগের মডেলগুলির তুলনায় ৩০০০ টাকা থেকে ৪০০০ টাকা বেশি হতে পারে।

Ducati Panigale V2 :

ডুকাটি তাদের বর্তমানে উপলব্ধ Panigale 959 কে নতুন Panigale V2 এর সাথে রিপ্লেস করতে পারে। এটি আগের মতোই একই ৯৫৫ সিসি ইঞ্জিন চালিত হবে, যদিও ইঞ্জিনটির পাওয়ার আগের তুলনায় বাড়বে। বাইকের সিগনেচার ডুয়াল ব্যারেল এক্সস্টোস্টকে নতুন মডেলের সিঙ্গেল ক্যানিস্টারের সাথে রিপ্লেস করা হয়েছে। এর দাম প্রায় ১৫.৫ লাখ টাকা হতে পারে।

Suzuki V-Strom 650 XT :

সুজুকির এই বছরের সেরা বাজি হতে পারে Suzuki V-Strom 650XT । এই বাইকের টিজারটিও সুজুকির ওয়েবসাইটে শেয়ার করা হয়েছে। ভি-স্টর্ম ৫০ ভারতের জনপ্রিয় প্রিমিয়াম মডেলগুলির একটি এবং এটি দেশের প্রথম প্রথম মিডল-এজড মডেলও ছিল। নতুন এক্সটি মডেলে ৬৪৫ সিসি ইঞ্জিন দেওয়া হতে পারে। এর দাম হতে পারে ৭.৪৫ লাখ টাকা।