দুঃসংবাদ! চলতি মাসেই বন্ধ হচ্ছে ভারতীয় Hike Sticker Chat অ্যাপ

hike-sticker-chat-app-to-shut-down-in-january-confirm-bharti-mittal

Hike তার ইউজারদের ভারতের বিভিন্ন আঞ্চলিক ভাষা সমন্বিত স্টিকারের স্বাদ দিতে Hike Sticker Chat- Hikemoji নিয়ে হাজির হয়েছিল। ২০১৯-এর এপ্রিলে ভারতের ৪০টি ভাষায় ৩০,০০০-এর বেশী স্টিকার সহ এই অ্যাপটি লঞ্চ করা হয়। তবে সম্প্রতি Hike-এর প্রতিষ্ঠাতা Kavin Bharti Mittal টুইট করে অ্যাপ্লিকেশনটি বন্ধ করার কথা ঘোষণা করেছেন। জানুয়ারিতেই কোম্পানি Hike Sticker Chat-কে বিদায় জানাবে বলে তিনি জানিয়েছেন।

অ্যাপটি বন্ধ করা হলেও, হাইকের অন্যান্য পরিষেবায় Hikemoji উপলব্ধ হবে বলে তিনি আশ্বস্ত করেছেন। এর সমস্ত ডেটা অ্যাপের মধ্যেই ডাউনলোড করে নেওয়া যাবে। Hike এর আগে বলেছিল, হাইক স্টিকার চ্যাট অ্যাপে কয়েক মিলিয়ন ব্যবহারকারী রয়েছেন যারা এই অ্যাপটিতে প্রতিদিন আনুমানিক ৩৫ মিনিট সময় ব্যয় করেন। তা সত্বেও, কোম্পানির প্রত্যাশামতো অ্যাপ্লিকেশনটি সফলতা লাভ করতে পারেনি।

Kavin Bharti Mittal তার টুইটে নতুন বছরে কয়েকটি সিদ্ধান্তের কথাও জানিয়েছেন। যেমন- Hikeland এখন থেকে Vibe by Hike নামে পরিচিত হবে। Vibe অ্যাপ্রুভাল-অনলি-কমিউনিটি হবে, যার অর্থ ব্যবহারকারীদের সেখানে যোগদানের জন্য আবেদন করতে হবে। মিত্তাল বলেছেন, ইতিমধ্যে Vibe-র জন্য ১ লক্ষেরও বেশী মানুষ আবেদন করেছেন।

মিত্তাল তাঁর টুইটে Rush by Hike নামে একটি ব্রান্ড নিউ অ্যাপের কথা ঘোষণা করেছেন। যেখানে ক্যারাম, লুডো সহ বিভিন্ন গেম খেলা যাবে। ভবিষ্যতে সেখানে আরও গেম অর্ন্তভুক্ত করা হবে। Rush by Hike আপাতত iOS ইউজারদের জন্য অ্যাপ স্টোরে উপলব্ধ। তবে কয়েক সপ্তাহের মধ্যেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যে এটি কে প্লে স্টোরে লাইভ করা হবে।