বাজারে এল Hisense এর ৬টি স্মার্টটিভি, দাম শুরু ১১,৯৯০ টাকা থেকে

hisense-a71f-and-a56e-smart-tv-launched-price-in-india-rs-11990-sale-date-6-august-amazon-flipkart

Hisense নামের ইলেকট্রনিক্স ব্র্যান্ডের টিভিগুলি কম দাম এবং উচ্চ গুণমানের জন্য আফ্রিকা এবং চীনের বাজারে বেশ জনপ্রিয়।
কয়েকমাস ধরেই শোনা যাচ্ছিলো এই সংস্থাটি এবার ভারতীয় বাজারে প্রবেশ করার চিন্তাভাবনা করছে। সেই মত আজ Hisense ভারতে A71F ও A56E নামের দুটি সিরিজে তিনটি করে মোট ৬টি টিভি লঞ্চ করেছে। আসুন Hisense A71F ও A56E সিরিজের টিভিগুলির দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

Hisense A56E স্মার্টটিভির স্পেসিফিকেশন ও দাম:

Hisense-এর A56E সিরিজের টিভিগুলি তিনটি সাইজে (৩২-ইঞ্চি এইচডি, ৪০-ইঞ্চি এইচডি এবং ৪৩-ইঞ্চি ফুল-এইচডি) উপলব্ধ। এগুলি অ্যান্ড্রয়েড ৯ অর্থাৎ পাই ভার্সনে চলে। এক্ষেত্রে কেবল ৩২ ইঞ্চির মডেলটিতে ২০ ওয়াটের স্পিকার রয়েছে, বাকি টিভিগুলির চারপাশে রয়েছে ২৪ ওয়াটের সাউন্ড স্পিকার। প্রতিটি টিভিতে রয়েছে ন্যাচারাল কালার ইনহ্যান্সার যা স্ক্রিনের রং অপ্টিমাইজ করে। এছাড়া এই টিভিগুলিতে নয়েজ রিডাকশন ফিচার রয়েছে। এছাড়াও আছে একটি টু-পোল ডিজাইন স্ট্যান্ড।

টিভিগুলিতে দুটি HDMI পোর্ট এবং দুটি USB পোর্ট রয়েছে। আবার Hisense A56E সিরিজের টিভিগুলি গুগল অ্যাসিস্ট্যান্ট এবং ক্রোমকাস্ট ফিচারের সাথে এসেছে। এগুলিতে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করা যাবে। এছাড়া A56E টিভিগুলিতে ইউটিউব, নেটফ্লিক্স, ডিজনি+হটস্টার ইত্যাদি অ্যাপ্লিকেশন উপভোগ করা যাবে।

দামের কথা বললে, Hisense A56E এর ৩২ ইঞ্চি এইচডি টিভির দাম পড়বে ১১,৯৯০ টাকা। অন্যদিকে ৪০ ইঞ্চি এইচডি এবং ৪৩ ইঞ্চি ফুল-এইচডি টিভি দুটির দাম যথাক্রমে ১৮,৯৯০ টাকা এবং ২০,৯৯৯ টাকা।

Hisense A71F স্মার্টটিভির স্পেসিফিকেশন ও দাম:

Hisense A71F সিরিজের 4K টিভিগুলি ৪৩ ইঞ্চি, ৫০-ইঞ্চি এবং ৫৫ ইঞ্চি মডেলে পাওয়া যাবে। পরবর্তী সময়ে ৫৮ ইঞ্চি এবং ৭০ ইঞ্চি সাইজের আরো দুটি টিভি বাজারে আসবে। এই 4K আল্ট্রা এইচডি রেজোলিউশনের টিভিগুলিতে রয়েছে ন্যারো বেজেল ইউনিবডি ডিজাইন। এই টিভিগুলির আল্ট্রা-ডিমিং ফিচার, রঙিন ও উন্নত মানের ভিডিও আউটপুট দেয়।

তিনটি টিভিতেই ডলবি অ্যাটমস এবং ডলবি ভিশন সাপোর্ট রয়েছে। এর মধ্যে ৪৩ ইঞ্চি টিভিটিতে রয়েছে ২৪ ওয়াটের স্পিকার। অন্যদিকে বাকিদুটি টিভিতে ৩০ ওয়াটের স্পিকার সিস্টেম রয়েছে। এই টিভিগুলিতে একটি গেম মোড রয়েছে যা টিভিতে গেমস খেলার সময় ইনপুট ল্যাগ কমিয়ে দেয়। এছাড়া এই টিভি সিরিজে তিনটি HDMI ২.০ পোর্ট এবং দুটি ইউএসবি পোর্ট থাকছে। এর সাহায্যে ইউজাররা সেট-টপ-বক্স, গেমিং কনসোল, স্ট্রিমিং ডিভাইস ইত্যাদি টিভির সাথে সংযুক্ত করতে পারেন।

Hisense A71F সিরিজের টিভিগুলির দামের কথা বললে এর ৪৩ ইঞ্চি, ৫০ ইঞ্চি বা ৫৫ ইঞ্চি মডেল কিনতে যথাক্রমে ২৪,৯৯০ টাকা, ২৯,৯৯০ টাকা এবং ৩৩,৯৯০ টাকা লাগবে। টিভিগুলি ৬ই আগস্ট থেকে Amazon India, Flipkart, TataCliQ এবং Reliance Digital স্টোরে পাওয়া যাবে। এই টিভি প্যানেলের ওপর ৫ বছরের ওয়ারেন্টি পাবেন।