২২ সেপ্টেম্বর লঞ্চ হতে পারে Nokia 7.3, Nokia 2.4 এবং Nokia 3.4

hmd-global-announced-launch-event-on-22-september-may-launch-nokia-7-3-nokia-2-4-nokia-3-4

নোকিয়া স্মার্টফোন নির্মাতা HMD Global আগামী ২২ সেপ্টেম্বর একটি লঞ্চ ইভেন্টের ঘোষণা করেছে, যেখানে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ করা হবে। করোনা আবহে এই লঞ্চ ইভেন্ট অনলাইনে অনুষ্ঠিত হবে, যেটি সরাসরি দেখা যাবে Nokia Mobile ইউটিউব চ্যানেল থেকে। এদিকে নতুন স্মার্টফোন লঞ্চ করার কথা জানালেও এই ইভেন্টে ঠিক কোন কোন ফোন লঞ্চ করা হবে তা জানায়নি HMD Global। তবে মনে করা হচ্ছে এই ইভেন্টে বহু প্রতীক্ষিত Nokia 7.3, Nokia 2.4 এবং Nokia 3.4 ফোন দুটিকে লঞ্চ করা হতে পারে।

২২ সেপ্টেম্বর নতুন ইভেন্টের আয়োজন করেছে HMD Global

এইচএমডি গ্লোবাল ২২ সেপ্টেম্বর লঞ্চ ইভেন্টে যোগ দেওয়ার জন্য মিডিয়াকে ইনভাইট করতে শুরু করেছে। ভারতীয় সময় সন্ধ্যা ৮:৩০ মিনিট থেকে এই লঞ্চ ইভেন্ট শুরু হবে। ইনভাইট মেলে কোম্পানি লিখেছে, ‘আমাদের সাথে যোগ দিন, যেহেতু বিশেষে অতিথির মাধ্যমে আমরা নতুন কয়েকটি ফোন সামনে আনবো’। যদিও কি কি ফোন সামনে আনা হবে তা জানা যায়নি।

তবে টিপ্সটার Nokia anew গতকাল একটি টুইটে জানিয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর Nokia 7.3 কে লঞ্চ করা হবে। এতে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর, ৬.৩ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে এবং 5G নেটওয়ার্ক সাপোর্ট থাকতে পারে। এছাড়াও নোকিয়া ৭.৩ ফোনটিতে ৪৮ মেগাপিক্সেল অথবা ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে। শুধু তাই নয়, এই ফোনটিতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। এর ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,০০০ এমএএইচ।

এদিকে আমেরিকায় প্রি-বুকিংয়ের জন্য এখন উপলব্ধ Nokia 2.4। ফলে অনেকটাই নিশ্চিত যে, এই ইভেন্টে কোম্পানি নোকিয়া ২.৪ ফোনটিকে লঞ্চ করবে। এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ৬.৫ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এতে  মিডিয়াটেক MT6762V/WB প্রসেসর ব্যবহার করা হবে, যা আমরা হেলিও পি ২২ প্রসেসর নামে জানি। আবার এটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এর ডিসপ্লের রেজুলেশন হবে এইচডি। নোকিয়াপাওয়ারইউজার থেকে কিছুদিন আগে জানা গিয়েছিল, Nokia 2.4 ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ থাকতে পারে, যেগুলি হল ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল। আবার সামনে থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

আবার জনপ্রিয় টিপ্সটার, Evan Blass টুইটারে কিছুদিন আগে Nokia 3.4 এর অফিসিয়াল প্রেস রেন্ডার রিলিজ করেছিল। ফলে এই ফোনটির লঞ্চের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায়না। নোকিয়া ৩.৪ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হবে। এর আসপেক্ট রেশিও ১৯:৯। এতে থ্রিডি ন্যানো টেক্সচার কভার থাকবে। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ বা ৬৬২ প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৩ জিবি ও ৪ জিবি র‌্যামের সাথে আসবে। আবার এতে থাকবে ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি নীল, বেগুনি ও ধূসর রঙের বিকল্পে উপলব্ধ হবে।

আবার নোকিয়া ৩.৪ ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও থাকবে ৫ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। ফোনটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসবে। আবার এখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক থাকবে। এই ফোনে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকবে।