রেডমি, রিয়েলমি কে টেক্কা দিতে সবচেয়ে সস্তা 5G ফোন আগামী বছরেই আনছে নোকিয়া

এবার 5G সেগমেন্টে পা রাখতে চলছে নোকিয়া ব্র্যান্ডের কোম্পানি HMD Global। সম্প্রতি ফাঁস হওয়া একটি টিজার অনুসারে, কোম্পানি 5G ফোনের উপর কাজ শুরু করেছে, যেটি স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসরের সাথে আসবে। এমনকি এইচএমডি গ্লোবাল Snapdragon Tech Summit এও ঘোষণা করেছে যে তারা শীঘ্রই ৫জি ফোন বাজারে আনতে চলেছে। সাথে এই ফোনে স্ন্যাপড্রাগন X52 5G মডেম থাকবে। ফোনের টিজারে দেখা যাচ্ছে এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, কার্ভাড প্যানেল এবং গ্লসি ফিনিশ থাকবে। এর পাশাপাশি একটি সার্কুলার ক্যামেরা মডিউলও দেখা যাচ্ছে।

কোম্পানির তরফে কি বলা হয়েছে :

এইচএমডি গ্লোবালের চিফ প্রোডাক্ট অফিসার, Juho Sarvikas জনিয়েছেন নোকিয়া-র এই ফোনে ইন হাউস Zeiss ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হবে। এরআগেও আমরা নোকিয়ার বিভিন্ন ফোনে এই প্রযুক্তি ব্যবহার হতে দেখেছিলাম। এরসাথে নতুন ফোনে PureDisplay দেওয়া হবে, যেখানে HDR10 ভিডিও সাপোর্ট করে। এছাড়াও এসডিআর কনটেন্টকে এইচডিআরতে আপস্কেল করে। নোকিয়ার এই নতুন ফোনে 4K এইচডিআর ভিডিও রেকর্ডিং করা সম্ভব। এই ফোনটির দাম কি হবে তা জানা না গেলেও কিছুদিন আগে কোম্পানির সিইও বলেছিলেন তারা সবচেয়ে সস্তা 5G ফোন আনবে। 

এদিকে কোম্পানী আগামীকাল অর্থাৎ ৫ ডিসেম্বর Nokia 8.2  ও Nokia 2.3 লঞ্চ করবে । নোকিয়া ৮.২ মিড প্রিমিয়াম রেঞ্জে লঞ্চ হবে। ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩৫ প্রসেসর দেওয়ার সম্ভাবনা। এছাড়াও ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের সাথে আসতে পারে।

NokiaPowerUser এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ২.৩ এর দাম ৯৭,৩৭২ Chilean Peso, যার প্রায় ৮,৫০০ টাকার সমান। যদিও কোম্পানির তরফে ফোনটির দামের বিষয়ে কিছু জানানো হয়নি। এদিকে আগের একটি রিপোর্টে বলা হয়েছিল স্পেনে Nokia 2.3 এর দাম হবে $৯৩.৯৯ ( প্রায় ৬,৭৫০ টাকা )। মনে করিয়ে দেই ভারতে এর আগের ভার্সন, অর্থাৎ নোকিয়া ২.২ এর দাম ৭,৬৯৯ টাকা।

নোকিয়া ২.৩ ফোনের ফিচারের কথা বললে এতে ৩,৯২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়াও ৬.১ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে থাকবে। ফোনটির অন্যান্য ফিচারের কথা বললে এতে ব্লুটুথ ৫.০ সাপোর্ট করতে পারে। এছাড়াও তিনটি রঙে এই ফোনটি আসতে পারে, যার একটি হলো চারকোল। ফোনে গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকতে পারে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!