একদম সস্তায় 5G সাপোর্টের সাথে আসছে Nokia Quicksilver, থাকবে ৬ জিবি র‌্যাম

hmd-global-nokia-quicksilver-spotted-on-geekbench-with-snapdragon-480-5g-soc
ছবি : OnLeaks X Voice

গতবছর থেকেই শোনা যাচ্ছে HMD Global তাদের Nokia ব্র্যান্ডের একাধিক বাজেট ফোনের ওপর কাজ করছে। যদিও ফোনগুলি সম্পর্কে এতদিন বিশেষ কিছু সামনে আসছিল না। তবে এবার ‘HMD Global Quicksilver’ কোডনেমের একটি ফোনকে বেঞ্চমার্ক সাইট Geekbench -এ দেখা গেল। মনে করা হচ্ছে এই ফোনটি Nokia 6.3/6.4/6.5 নামে বাজারে আসবে। এতে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। অর্থাৎ ফোনটি 5G সাপোর্টের সাথে আসবে।

গিকবেঞ্চ ওয়েবসাইট অনুযায়ী, এইচএমডি গ্লোবাল কুইকসিলভার ফোনে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। আবার এটি ৬ জিবি র‌্যাম সহ আসবে। যদিও লঞ্চের সময় ফোনটি আরও কিছু স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকতে পারে। সাথে HMD Global Quicksilver ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর।

যদিও এছাড়া বেঞ্চমার্ক সাইট থেকে ফোনটি সম্পর্কে আর কিছু জানা যায়নি। এমনকি ফোনটির নামও এখানে উল্লেখ ছিল না। তবে আশা করা যায় ফোনটি নোকিয়া ৬.৩/৬.৪/৬.৫ নামে আসবে। কারণ এর আগে শোনা গিয়েছিল স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর সহ নোকিয়া ৬ সিরিজের একটি ফোন লঞ্চ হবে। আমরা ধরে নিতে পারি HMD Global Quicksilver বেঞ্চমার্ক সাইটে সিঙ্গেল কোর টেস্টে ৪৬৮ এর ও মাল্টি কোর টেস্টে ১,৪৫৭ এর কাছাকাছি স্কোর করতে পারে।

এর আগে স্ন্যাপড্রাগন ৪৮০ ৫জি প্রসেসর সহ আমরা Vivo Y31s এবং Oppo A93 5G ফোনগুলিকে লঞ্চ হতে দেখেছিলাম। এই ফোনগুলি সবই বাজেট রেঞ্জে এসেছে। সেহেতু নোকিয়ার এই ফোনও ২০,০০০ টাকার কমে আসবে বলে মনে করা হচ্ছে।

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.