Nokia X10, X20, C20, G10, G20 আজ লঞ্চ হচ্ছে, আগেভাগে জেনে নিন বিশেষত্ব

HMD Global to launch Nokia X10 X20 C20 G10 G20 Smartphones today specifications launch time

পূর্ব ঘোষণা মতই আজ অর্থাৎ ৮ই এপ্রিল, HMD Global, একটি বিশেষ ইভেন্টের আয়োজন করতে চলেছে যা ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। বেশ কিছু রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, এই ইভেন্টে একগুচ্ছ Nokia ফোন এবং আনুষঙ্গিক প্রোডাক্ট লঞ্চ হতে পারে। যদিও HMD Global এখনো পর্যন্ত ইভেন্টে কোন কোন প্রোডাক্টের ওপর থেকে পর্দা সরানো হবে সে সম্পর্কে কোনো ইঙ্গিত দেয়নি। তবে জল্পনা চলছে যে আজ, এই জনপ্রিয় কোম্পানিটি প্রায় ৬টি Nokia ফোন লঞ্চ করতে পারে। এমনকি এই আসন্ন Nokia ফোনগুলি সম্পর্কে বেশ কিছু তথ্যও ইতিমধ্যেই নেটদুনিয়ায় ফাঁস হয়েছে, যেখানে দাবি করা হয়েছে, প্রত্যাশিত লাইনআপে Nokia X10, Nokia X20, Nokia C20, Nokia G20 এবং Nokia G10 সহ আরও কয়েকটি নতুন হ্যান্ডসেট আসবে।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি, Nokia C20 ফোনটিকে সম্প্রতি ব্লুটুথ এসআইজি (SIG) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে এবং এটিতে ২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। তাছাড়া আশা করা হচ্ছে এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সব আসবে। অন্যদিকে, Nokia G20 এবং G10 ফোনদুটি সংস্থার এই বছরের নতুন নামকরণ স্কিমের অংশ হবে বলে মনে হচ্ছে। বিশেষত্বের কথা বললে, Nokia G20-তে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ থাকতে পারে। আবার Nokia G10-এ মিডিয়াটেকের হেলিও পি২২ প্রসেসর, ৩ জিবি র‌্যাম, এবং অ্যান্ড্রয়েড ১১ ওএস দেখা যাবে বলে জল্পনা রয়েছে।

এক্ষেত্রে Nokia G20 এবং G10-তে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (৪৮ মেগাপিক্সেলের প্রাইমারী সেন্সর, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর) থাকতে পারে। আবার দুটি ফোনেই ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি পাওয়া যেতে পারে।

তবে, Nokia X10 এবং X20 মডেলদুটি 5G স্মার্টফোন হতে পারে বলে আশা করা হচ্ছে। যাতে, স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ থাকবে। অন্যান্য ফিচারের মধ্যে, Nokia X10-এ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরাযুক্ত কোয়াড-ক্যামেরা সেটআপ এবং ১০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন