এবার উত্তরপ্রদেশে ভারতীয় কোম্পানির হাতে তৈরী হবে Nokia স্মার্টফোন

hmd-india-ties-up-dixon-technologies-for-manufacturing-nokia-smartphones

ভারতে Nokia ব্রান্ডেড ফোন উৎপাদনের জন্য প্যাডেজ ইলেকট্রনিক্সের (Padget Electronics) সাথে হাত মেলাল নোকিয়া ফোন নির্মাতা এইচএমডি গ্লোবাল। পিটিআই সূত্রে খবর, ডিক্সনের মালিকানাধীন সংস্থাটি নোকিয়া স্মার্টফোন তৈরির জন্য এইচএমডি ইন্ডিয়ার (HMD India) সাথে চুক্তিবদ্ধ হয়েছে।

সংস্থাটি একটি রেগুলেটরি ফাইলিংয়ে জানিয়েছে, “ডিক্সনের সম্পূর্ণ মালিকানাধীন শাখা সংস্থা – প্যাডেজ ইলেকট্রনিক্স, নোকিয়া স্মার্টফোন তৈরির জন্য এইচএমডি ইন্ডিয়ার সাথে একটি চুক্তি করেছে৷ স্মার্টফোনগুলি উত্তর প্রদেশের নয়ডায় অবস্থিত প্যাডেজের উৎপাদন কেন্দ্র তৈরি করা হবে।”

ডিস্কনের ভাইস চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর অতুল বি লাল বলেছেন, আমরা ভারতে নোকিয়া স্মার্টফোনের নির্মাতা হিসেবে এইচএমডি গ্লোবালের সাথে অংশীদার হয়েছি। নোকিয়া একটি আইকনিক ব্রান্ড, উন্নত প্রযুক্তির জন্য যাদের ওপর বিশ্বব্যাপী মানুষ ভরসা রাখে।”

তিনি আরও বলেছেন, আমরা নিশ্চিত যে, উৎপাদনক্ষেত্রে আমাদের দক্ষতার সাথে তাদের দূরদৃষ্টি এবং কড়া শিল্প-নেতৃত্বস্থানীয় প্রক্রিয়াগুলির মেলবন্ধনে, গ্রাহকদের কাছে আমরা নোকিয়া স্মার্টফোনের একটি ব্যাপ্তি আনতে সক্ষম হব।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে, ডিক্সন টেকনোলজিস ঘোষণা করেছিল যে প্যাডেজ ইলেকট্রনিক্স প্রাইভেট লিমিটেড স্মার্টফোন তৈরির জন্য মটোরোলা মোবিলিটি এলএলসির সঙ্গে একটি চুক্তি করেছে।