ফের দাম বাড়লো Honda Activa 6G BS6 এর, জানুন নতুন দাম

honda-activa-6g-bs6-price-increased-in-india-again

Honda আরও একবার ভারতে তাদের সর্বাধিক বেশী বিক্রিত স্কুটার, Activa 6G BS6 এর দাম ৯৫৫ টাকা বৃদ্ধি করলো। প্রসঙ্গত, গত এপ্রিলেও এই স্কুটির দাম ৫৫২ টাকা বাড়ানো হয়েছিল। নতুন করে দাম বাড়ার ফলে Honda Activa 6G BS6 স্কুটারটির স্ট্যান্ডার্ড ভার্সন এখন ৬৫, ৪১৯ টাকায় ও ডিলাক্স ভার্সান ৬৬, ৯১৯ টাকা মূল্যে পাওয়া যাবে (এক্স-শোরুম দিল্লী)।

হোন্ডা চলতি বছরের জানুয়ারিতে Activa 6G BS6 স্কুটার বাজারে লঞ্চ করেছিল। এটিতে তার পূর্ববর্তী 6G BS4 মডেলের তুলনায় বেশ কিছু মোডিফিকেশান করা হয়েছে। যেমন স্কুটাকরটির বডি এখন কিছুটা শার্প এবং আগের থেকে অ্যাঙ্গুলার। নতুন ফিচারের কথা বললে স্কুটারটিতে দেওয়া হয়েছে এক্সটারনাল ফুয়েল ফিল্টার ক্যাপ, ইঞ্জিন অন-অফ করার জন্য সুইচ, মাল্টিফাকশান Key Fob এবং একটি সাইলেন্ট এসিজি স্টার্টার।

Activa 6G BS6 স্কুটারটিতে ১০৯ সিসির এয়ার কুলড ইঞ্জিন দেওয়া হয়েছে। স্কুটাররের BS4 মডেলে যেখানে কার্বুরেটেড ফুয়েলিং সেটআপ ছিল সেখানে BS6 মডেলটিতে ইলেকট্রিক ফুয়েল ইঞ্ছেকশান রাখা হয়েছে। এর ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৫.৩ লিটার। স্কুটারটি ৮,০০০ আরপিএমে সর্বোচ্চ ৭.৯ পিএস এবং ৫,২৫০ আরপিএমে ৮.৭৯ এনএম পর্যন্ত টর্ক জেনারেট করতে সক্ষম। স্কুটারটির সামনে ও পেছনে ড্রাম ব্রেক সহ সীট মেটালের তৈরি ১২ ইঞ্চির চাকা দেওয়া হয়েছে। এটিতে ডিজিট্যাল ফুয়েল ইন্ডিকেটরও রাখা হয়েছে। এছাড়া নতুনত্ব হিসাবে স্কুটারটির সামনে টেলিস্কোপিক ফর্ক থাকছে।

স্কুটারটির ওজন ১০৭ কেজি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭১ এমএম। স্কুটারটিরর আকৃতির কথায় আসলে এর L×H×W যথাক্রমে ১, ৮৩৩x১, ১৫৬x৬৯৮ এমএম। স্কুটারটি এখন ছয়টি কালার ভ্যারিয়েন্ট যেমন- ব্লু, রেড, ইয়েলো, ব্ল্যাক, হোয়াইট ও গ্রে রঙে বাজারে পাওয়া যাচ্ছে।মার্কেটে একই প্রাইস রেঞ্জে হোন্ডার Activa 6G BS6-এর প্রতিদ্বন্দ্বী হিসাবে আছে TVS Jupiter BS6 স্কুটার ৷