Honda CB150X: হন্ডার সবচেয়ে ছোট অ্যাডভেঞ্চার ট্যুরিং বাইক আত্মপ্রকাশ করল

ইন্দোনিশায়াতে হন্ডা সিবি১৫০ এক্স-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১.৬৭ লক্ষ টাকা

honda-cb150x-adventure-touring-bike-launched-price-features

ভারতে CB200X লঞ্চ করার পর Honda এখন ইন্দোনেশিয়ার একটি আর্ন্তজাতিক অটো শো (GIIAS)-তে তাদের সবচেয়ে কম ইঞ্জিন ক্যাপাসিটির অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেল, CB150X সামনে এনেছে। CB150X, ভারতে উপলব্ধ CB200X-এর ছোট ভাই হিসেবেই সম্বোধন করা যেতে পারে।

CB200X-এর মতো CB150X-এর চেহারা একটি রোড-ফোকাসড ট্যুরিং মোটরসাইকেলের মতো। অ্যাঙ্গুলার হেডল্যাম্প, বাতাসের ধাক্কা আটকাতে যথেষ্ট লম্বা উইন্ডস্ক্রিন, সেমি-ফেয়ারিং, মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক, এবং পুলড-ব্যাক হ্যান্ডেলবার সহযোগে এসেছে Honda CB150X।

CB150R Streetfire থেকে নেওয়া ১৪৯ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন এতে দেওয়া হয়েছে, যা ১৬.৯ পিএস শক্তি ও ১৩.৮ এনএম শক্তি উৎপন্ন করে। একইসঙ্গে রয়েছে সিক্স-স্পিড গিয়ারবক্স। যদিও Honda CB150X মডেলটি একইরকম পাওয়ার দেবে কিনা, তা খোলসা করা হয়নি।

ইন্দোনিশায়াতে হন্ডা সিবি১৫০ এক্স-এর দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১.৬৭ লক্ষ টাকা। এখানে হন্ডার এন্ট্রি-লেভেল ট্যুরিং বাইক হিসেবে সিবি২০০ এক্স থাকার কারণে সিবি১৫০ এক্স এই মুহূর্তে ভারতে আসার কোনও সম্ভাবনা নেই। যদিও কোম্পানির তরফে এবিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷