বাজারে এল হোন্ডা সিটির নতুন মডেল, ৫ হাজার টাকা দিয়ে করুন বুক

honda-city-5th-generation-launched-in-india-check-price-and-features

Honda ভারতের বাজারে নতুন আকর্ষণীয় হোন্ডা সিটি পঞ্চম জেনারেশন, একটি মাঝারি আকারের সেডান গাড়ি লঞ্চ করলো। এই গাড়িটির ডিজেল ও পেট্রোল ইঞ্জিন, দুই ভার্সনেই পাওয়া যাবে। গাড়িটির টপ মডেলটির দাম প্রায় ১৪.৬৫ লাখ টাকা। ‘Honda From Home’ অনলাইন পোর্টাল থেকে মাত্র ৫ হাজার টাকায় গাড়িটি বুক করা যাবে। এছাড়াও হোন্ডা ডিলারদের কাছে গেলে ২১ হাজার টাকায় গাড়িটি বুক করা যাবে। Honda City 5th জেনারেশন বিভিন্ন ইঞ্জিন ও গিয়ার বক্স ভ্যারিয়েন্টের এসেছে এবং তাদের দামও পৃথক। আসুন ভ্যারিয়েন্টগুলির দাম জেনে নিই:

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

Honda City 5th জেনারেশন গাড়িটির V MT, VX MT ও ZX MT তিনটি ভ্যারিয়েন্ট পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন দুই অপশনেই পাওয়া যাবে। V MT ভ্যারিয়েন্টের পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন অপশনের দাম যথাক্রমে ১০.৯০ লাখ ও ১২.৪০ লাখ টাকা। VX MT ভ্যারিয়েন্টের পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন অপশনের দাম যথাক্রমে ১২.২৬ লাখ ও ১৩.৭৬ লাখ টাকা। ZX MT ভ্যারিয়েন্টের পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন অপশনের দাম যথাক্রমে ১৩.১৫ লাখ ও ১৪.৬৫ লাখ টাকা। এছাড়াও গাড়িটির V CVT, VX CVT ও ZX CVT তিনটি ভ্যারিয়েন্ট শুধুমাত্র পেট্রল ইঞ্জিনে পাওয়া যাবে। তিনটির দাম হল যথাক্রমে ১২.২০ লাখ, ১৩.৫৬ লাখ ও ১৪.৪৫ লাখ টাকা।

নতুন হোন্ডা সিটি গাড়িটি দৈর্ঘ্যে ৪৫৪৯ মিলিমিটার, প্রস্থে ১৭৪৮ মিলিমিটার, উচ্চতায় ১৪৮৯ মিলিমিটার। গাড়িটিতে ২৬০০ মিলিমিটারের হুইলবেশ আছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

হোন্ডা সিটির ডিজেল ইঞ্জিন গাড়িতে BS6 ১.৫ লিটার ইঞ্জিন দেখা যাবে। এটি ১০০ হর্সপাওয়ার তৈরি করবে। গাড়িটিতে ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ট্রান্সমিশন থাকবে। এই নতুন ইঞ্জিনে ডবল ওভারহেড ক্যামস্যাফট (DOHC) প্রযুক্তি থাকবে যার জন্য ভালভ টাইমিং ও লিফটে ভালো নিয়ন্ত্রণ থাকবে। নতুন এই গাড়িটি প্রায় ২৪.১ কিমি প্রতি লিটার মাইলেজ দেবে।

পেট্রোল ইঞ্জিন গাড়িতে ১৪৯৮ সিসি এর ন্যাচারালি আসপায়ার্ড ইঞ্জিন থাকবে। গাড়িটি ১২১ হর্স পাওয়ার এবং ১৪৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারবে। পেট্রোল ইঞ্জিন গাড়ির ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং CVT অটো ট্রান্সমিশন এর দুটি ভার্সন আছে। ম্যানুয়াল ট্রান্সমিশনে গাড়িটি প্রায় ১৭.৮ কিমি প্রতি লিটার মাইলেজ দেবে এবং CVT অটো ট্রান্সমিশন গাড়িটি ১৮.৪ কিমি প্রতি লিটার মাইলেজ দেবে।

এরপর আসা যাক হোন্ডা সিটি পঞ্চম জেনারেশন গাড়িটির অন্যান্য নতুন চমকপ্রদ ফিচারগুলোর দিকে:

হোন্ডা সিটির টপ মডেল ZX এ ১৬ ইঞ্চির অ্যালোয় হুইল, LED DRL সহ LED হেডল্যাম্প, ইলেকট্রিক সানরুফ, পুশ বাটন স্টার্ট/স্টপ, প্যাডেল শিফটার ইত্যাদি আছে। গাড়িটিতে একটি ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম আছে যা অ্যাপেল CarPlay সাপোর্ট করে। এছাড়া এটি অ্যান্ড্রয়েড এবং ওয়েব লিংকও সাপোর্ট করে। গাড়িতে হোন্ডা কানেক্ট টেলিমেটিক সিস্টেম আছে। এছাড়াও গাড়িটিতে অত্যাধুনিক অ্যালেক্সা কন্ট্রোল, ডুয়াল অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ৭ ইঞ্চির কালার MID ইত্যাদি সুবিধা আছে।

নতুন গাড়িটির নিরাপত্তার জন্য ৬ টি এয়ার ব্যাগ থাকবে। ব্রেকিং সিস্টেম হিসাবে EBD সহ ABS সিস্টেম দেখা যাবে। হোন্ডার লেন ওয়াচ্ ক্যামেরা এই গাড়ির বিশেষ ফিচার। গাড়িতে টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ব্রেক অ্যাসিস্ট, ভেইকেল স্টেবিলিটি অ্যাসিস্ট, ISOFIX চাইল্ড সিট মাউন্ট, স্বয়ংক্রিয় হেডল্যাম্প ও ওয়াইপার থাকবে। গাড়িটির পেছনে পার্কিং ক্যামেরা আছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন