Honda Civic: চলতি মাসেই বাজারে আসছে হোন্ডা সিভিকের নতুন ভার্সন

Honda Civic, S Turbo CVT, V Turbo CVT এবং RS Turbo CVT - এই তিনটি ভ্যারিয়েন্টে আসতে চলেছে

honda-civic-new-launch-date-set-november-23-expected-price-features

চলতি মাসেই সম্পূর্ণ নতুন অবতারে আত্মপ্রকাশ ঘটবে Honda Civic-এর। তবে এদেশে নয়, নতুন প্রজন্মের সেডান গাড়িটি ফিলিপিন্সের বাজারে আসতে চলেছে। ২৩ নভেম্বর এর লঞ্চ হওয়ার কথা জানিয়েছে সংস্থাটি। আসন্ন Honda Civic নিজের লাইন আপের ১১ তম প্রজন্ম হতে চলেছে। Civic S Turbo CVT, V Turbo CVT এবং RS Turbo CVT – এই তিনটি ভ্যারিয়েন্টে আসতে চলেছে গাড়িটি। আসুন Honda Civic গাড়িটির ফিচার ইঞ্জিন দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Honda Civic: ফিচার

হোন্ডা সিভি গাড়িতে নিরাপত্তা মূলক ফিচারগুলির মধ্যে কলিশন মিটিগেশন ব্রেকিং, লেন ডিপার্চার ওয়ার্নিংয়ের সাথে রোড ডিপারচার মিটিগেশন, লেন কিপ অ্যাসিস্ট্যান্স, অটো হাই বিম, কার ডিপারচার নোটিফিকেশন এবং অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোলের সাথে লো স্পিড ফলো থাকবে।

সম্প্রতি নতুন ভার্সনের গাড়িটি সুরক্ষার জন্য ASEAN NCAP-র থেকে ফাইভ স্টার রেটিং পেয়েছে। মোটরসাইক্লিস্ট সেফটি (MS) বিভাগে গাড়িটি ১০.৩৯ পয়েন্ট পেয়েছে এবং নিরাপত্তার জন্য ২০-র মধ্যে ১৮.১৬ স্কোর করেছে।

Honda Civic: ইঞ্জিন

আগের তুলনায় অধিক শক্তিশালী ভিটেক টার্বো ইঞ্জিনের সাথে আসতে পারে হোন্ডা সিভিক। নতুন ভার্সনের গাড়িটিতে কত লিটারের ইঞ্জিন থাকবে তা জানায়নি সংস্থাটি। তবে থাইল্যান্ডের বিদ্যমান মডেলটিতে ১.৫ লিটারের টার্বোচার্জ্ড গ্যাসোলিন ইঞ্জিন রয়েছে, যা থেকে সর্বোচ্চ ১৭৬ এইচপি শক্তি এবং ২৪০ এনএম টর্ক পাওয়া যায়।

Honda Civic: দাম

নতুন ভার্সনের হোন্ডা সিভিকের দাম সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি। ভারতের বাজারে এর পুরানো মডেলটির মূল্য ১৫.০০ – ২৩.৩৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।