2022 Honda GL1800 Gold Wing: হোন্ডার ফ্ল্যাগশিপ বাইক এখন নতুন কালারে পাওয়া যাবে

2022 Honda GL1800 Gold Wing নতুন রঙ ও ফিচারের সাথে বাজারে হাজির

honda-gl1800-gold-wing-2022-gets-new-colour-options-features

আন্তর্জাতিক বাজারে 2022 Honda GL1800 Gold Wing (plus the Gold Wing Tour Model) বাইক দুটির রঙ এবং ফিচারে পরিবর্তন আনল সংস্থাটি। সংস্থার ১০০০ সিসি-র ফ্ল্যাগশিপ বাইক Honda GL1800 Gold Wing গত ১৯৭৫ সালে বিশ্ববাজারে প্রথম আনা হয়েছিল। এর পর থেকে এখনো পর্যন্ত সেটি ফ্ল্যাগশিপের তকমা ধরে রেখেছে। এছাড়া এই লাইন-আপের CMX1100 ও CMX500 বাইক দুটির রঙেও পরিবর্তন এনেছে Honda। আসুন বাইকগুলির নতুন রঙ ও ফিচার জেনে নিই।

ম্যানুয়াল ট্রান্সমিশনের Honda GL1800 Gold Wing ‘Tour’ Model-টি এবার থেকে গানমেটাল ব্ল্যাক মেটালিক এবং কালো রঙয়ের ইঞ্জিনে পাওয়া যাবে। এছাড়াও ২০২২-এর এই মডেলটি নতুন গ্লিন্ট ওয়েভ ব্লু মেটালিক এবং পার্ল গ্লের হোয়াইট পেইন্ট বিকল্পেও মিলবে। অন্যদিকে GL1800 Gold Wing ম্যাট জিন্স ব্লু মেটালিক রঙে উপলব্ধ হবে।

মোটরবাইকটির হৃদয় মানে ১,৮৩৩ সিসি ফ্ল্যাট৬ লিকুইড কুল্ড বিএস৬ ইঞ্জিনটির কোনো পরিবর্তন ঘটানো হয়নি। যেটি থেকে ৫,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১২৪.৭ বিএইচপি শক্তি এবং ৪,৫০০ আরপিএম গতিতে সর্বাধিক ১৭০ এনএম টর্ক উৎপন্ন হয়। এছাড়াও এটি ৬-স্পিড ম্যানুয়াল অথবা ৭-স্পিড ডিসিটি গিয়ারবক্স সহ পাওয়া যায়।

অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে এতে রয়েছে একটি ৭ ইঞ্চির টিএফটি স্ক্রিন, গাইরোকম্পাস নেভিগেশন, অ্যাপেল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো, ইলেকট্রিক স্ক্রীন, স্মার্ট কি অপারেশন ইত্যাদি। মোট চারটি রাইডিং মোডে উপলব্ধ এই বাইকটি।

হোন্ডা জিএল১৮০০ গোল্ড উইঙ্গ ২০২১ মডেলটি কয়েক মাস আগে ভারতে লঞ্চ হয়েছিল। লঞ্চ হওয়ার কয়েক সপ্তাহের মধ্যেই বিক্রি হয়ে যায় এটি। এর আপডেটেড ভার্সনটি ২০২২-এ আনা হবে বলে ঘোষণা করা হয়েছিল সংস্থার তরফে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।