বাজারে এল হোন্ডার মিনি বাইক Grom 125 এর নতুন মডেল

Grom 125

Honda তাদের মিনি বাইক Grom 125 এর নতুন মডেল নিয়ে এল। হোন্ডা গ্রম ১২৫ কে কিছু দেশে Honda MSX 125 নামেও বিক্রি করা হয়। পুরানো মডেলের তুলনায় ২০২০ এর Grom 125 এ কসমেটিক পরিবর্তন আনা হয়েছে। তবে মেকানিক্যালি নতুন মডেলে কোনো পরিবর্তন নেই।

নতুন হোন্ডা গ্রম ১২৫ বাইকটি রেড-ব্লু, হোয়াইট-রেড এবং ইয়েলো-ব্ল্যাক সহ তিনটি নতুন ডুয়েল-টোন কালারের সাথে এসেছে। নতুন রঙে হোন্ডার মিনি মোটরসাইকেল কে আরো আকর্ষণীয় দেখাচ্ছে। আকারে ছোট ও দুর্দান্ত পারফরম্যান্স দেওয়ায় কারণে Honda Grom 125 আন্তর্জাতিক বাজারে ইতিমধ্যেই খুব জনপ্রিয় একটি বাইক।

হোন্ডার এই মিনি বাইকটি তার সেগমেন্টে দুর্দান্ত ফিচার সহ এসেছে। এর মধ্যে রয়েছে এলইডি হেডল্যাম্প, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারস, অ্যালো হুইলস এবং অপশনাল এবিএসের মতো ফিচার। বাইকের হুইলবেস ১,১০০ মিমি, আর সিটের উচ্চতা ৭৬২ মিমি।

পাওয়ার ও উপলব্ধতা:

হোন্ডা গ্রম ১২৫ বাইকে ১২৪.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৯.৭ এইচপি পাওয়ার এবং ১০.৯ এনএম পিক টার্ক জেনারেট করতে পারে। এই ইঞ্জিন ৪ স্পিড গিয়ারবক্সের সাথে এসেছে। বাইকের আকারের হিসাবে এর পাওয়ার যথেষ্ট ভালো। হোন্ডা এখনও এই বাইকে ভারতে আনেনি। আপাতত এই বাইক আন্তর্জাতিক বাজারে উপলব্ধ। হয়তো লকডাউনের কারণে কোম্পানি ভারতে এখনও এই বাইক লঞ্চ করতে পারছেনা।