বাজার কাঁপাতে চলে এল Honda H’Ness CB 350, ৫ হাজার টাকায় করুন বুকিং

honda-hness-cb-350-launched-in-india-priced-around-1-90-lakh

হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) আজ তাদের নতুন বাইক Honda H’Ness CB 350 এর ওপর থেকে পর্দা সরালো। প্রিমিয়াম রেঞ্জে আসা এই মোটরবাইক ৩০০-৫০০ সিসি ইঞ্জিনের নতুন বিকল্প হিসাবে বাজারে এসেছে। যদিও HMSI আজ লঞ্চ ইভেন্টে Honda H’Ness CB 350 এর দাম জানায়নি, তবে মিডিয়া রিপোর্ট অনুযায়ী এই বাইকটির ভারতে মূল্য শুরু হবে প্রায় ১.৯০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। হোন্ডার এই বাইকের সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে Royal Enfield Classic 350, Benelli Imperiale 400 এর মত বাইকগুলির।

কোম্পানির তরফে জানানো হয়েছে, জাপান থেকে কিছু যন্ত্রাংশ এনে Honda H’Ness CB 350 কে ভারতেই তৈরী করা হয়েছে। হোন্ডার ডিরেক্টর, Yadvinder Singh Guleria লঞ্চ ইভেন্টে বলেছেন, ‘সম্প্রতি সময়ে ৩০০-৫০০ সিসি ইঞ্জিনের বাইকগুলির চাহিদা দ্রুত বাড়ছে। এই কারণেই আমরা ভারতীয়দের পছন্দ অনুযায়ী নতুন বাইক নিয়ে এসেছি। এভারগ্রীন স্টাইলে আসা এই বাইক রাইডারদের মন জয় নেবে।’

Honda H’Ness CB 350 দুটি ভ্যারিয়েন্টের সাথে ভারতে পাওয়া যাবে, যেগুলি হল – DLX এবং DLX Pro। প্রো ভার্সনে পাওয়া যাবে ডুয়েল টোন পেইন্ট স্কিম, ডুয়েল হর্ন ও হোন্ডা স্মার্টফোন ভয়েস কন্ট্রোল সিস্টেম। দুটি ভ্যারিয়েন্টেই লাইটিং হিসাবে এলইডি পাওয়া যাবে। এছাড়াও এই বাইকে ব্যবহার করা হয়েছে ডুয়াল-চ্যানেল অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস) এবং হোন্ডা সিলেটেবল টর্ক কন্ট্রোল।

এই বাইকে ৩৪৮.৩৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। যেটি ৫,৫০০ আরপিএম এ ২০.৮ বিএইচপি এবং ৩,০০০ আরপিএম এ ৩০ এনএম টর্ক জেনারেট করতে পারে। বাইকটির সামনে ১৯ ইঞ্চি অ্যালয় হুইল এবং পিছনে ১৮ ইঞ্চি হুইল উপলব্ধ। দুই চাকাতেই ডিস্ক ব্রেক আছে।

Honda H’Ness CB 350 সম্ভাব্য দাম ও লভ্যতা

মনে করা হচ্ছে বাইকটির DLX মডেলের দাম শুরু হবে ১.৯০ লক্ষ টাকা থেকে। আবার Pro মডেলের দাম সামান্য বেশি হবে। ডিএলএক্স মডেল তিনটি রঙে পাওয়া যাবে – প্রিসিয়াস রেড মেটালিক, পার্ল নাইট স্টার ব্ল্যাক এবং ম্যাট মার্শাল গ্রিন মেটালিক। আবার প্রো মডেল (ডুয়েল টোন) পাওয়া যাবে – পার্ল নাইট স্টার ব্ল্যাক সহ স্পিয়ার সিলভার মেটালিক, অ্যাথলেটিক ব্লু মেটালিক সহ ভার্চুয়াস হোয়াইট এবং ম্যাট স্টিল ব্ল্যাক মেটালিক সহ ম্যাট ম্যাসিভ গ্রে মেটালিক কালারে।

আগামীকাল থেকেই Honda BigWing শোরুমে এই বাইকটিকে দেখা যাবে। আবার এর বিক্রি শুরু হবে পুজোর ঠিক মুখেই (অক্টোবরের মাঝামাঝি)। হোন্ডা ওয়েবসাইট থেকে ৫,০০০ টাকায় বাইকটির বুকিং করতে পারবেন।