বাজারে এল Honda -র নতুন বাইক Hornet 2.0, রয়েছে ১৮৪ সিসির ইঞ্জিন

লকডাউন পর্ব কাটতেই টু হুইলার সংস্থাগুলি তাদের পুরানো মডেলের আপগ্রেড ভার্সান এবং তার সাথে নতুন মোটরবাইকও লঞ্চ করছে। বেশ কয়েকদিন আগে Honda Motorcycle and Scooter India (HSMI) এর তরফে মিডিয়াকে পাঠানো একটি ইমেল সামনে এসেছিল। এই ইমেলে জানানো হয়েছিল, আগামী ২৭ আগস্ট Honda একটি নতুন টু-হুইলার লঞ্চ করবে। যদিও এই মেলে Honda নতুন বাইকের নাম জানায়নি। তবে অনুমান করা হয়েছিল, সংস্থাটি Hornet মডেলের BS6 ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে। এই অনুমান সত্যি প্রমানিত করেই Honda আজ লঞ্চ করলো নতুন Hornet 2.0 ৷

আজ Honda গ্রেটার নয়ডার বুদ্ধ আর্ন্তজাতিক সার্কিটে বাইকটিকে লঞ্চ করে। ভারতে Honda Hornet 2.0 বাইকটির দাম রাখা হয়েছে, ১,২৬,৩৪৫ টাকা (এক্স-শোরুম দিল্লী)। Hornet 2.0 পার্ল ইগনিয়াস ব্ল্যাক, ম্যাট সাংগ্রীয়া রেড মেটালিক, ম্যাট আক্সিস গ্রে মেটালিক এবং ম্যাট মার্ভেল ব্লু মেটালিক, এই চারটি রঙের বিকল্পে বাজারে উপলব্ধ হবে। বাইকটি কে এখন কোম্পানির অথোরাইজড ডিলারদের কাছে ছাড়াও হোন্ডার ওয়েবসাইট থেকে বুকিং করা যাচ্ছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে বাইকটির ডেলিভারি শুরু হবে।

বাইকটির পারফরম্যান্সের কথা বললে, এটির ১৮৪ সিসির ইঞ্জিনটি প্রোগ্রামড ফুয়েল ইঞ্জেকশন (PGM-FI) এবং হোন্ডার ইকো টেকনোলজির (HET) সাথে এসেছে। ইঞ্জিনটি ১৬.৮৬ পিএস সর্বোচ্চ পাওয়ার এবং ১৬.১ ন্যানোমিটার টর্ক উৎপন্ন করতে পারে।

বাইকটির অন্যান্য ফিচারের কথায় আসলে, এটির সামনে ১১০ মিমি ও পিছনে ১৪০ মিমি টিউবলেস টায়ার দেওয়া হয়েছে। এছাড়া বাইকটিতে সিঙ্গল চ্যানেল এবিএস সহ ডুয়াল পেটাল ডিস্ক ব্রেক পাওয়া যাবে। সাসপেনশনের জন্য Hornet 2.0 তে গোল্ডেন কালারের আপসাইড ডাউন (USD) ফ্রন্ট ফর্ক এবং রিয়ার সিঙ্গল মনোশক ইউনিট আছে। বাইকটির সম্পূর্ণ ডিজিট্যাল নেগেটিভ ডিসপ্লে, পজিশান, সার্ভিস ডিউ ইন্ডিকেট করা ছাড়াও ব্যাটারি ভোল্টমিটারের সর্ম্পকিত তথ্য দেখায়। এছাড়া ডিসপ্লের ব্রাইটনেস কাস্টোমাইজ করার বিকল্প থাকছে। এটি ৫ টি লেভেলে ম্যানুয়ালি অ্যাডজাস্ট করা যাবে।

বাইকটির লুকের বিষয়ে বললে, এটির এক্সটেরিয়র ডিজাইন বেশ অ্যাগ্রেসিভ করে তোলা হয়েছে। বাইকটিতে এলইডি লাইটিং সেটআপ দেওয়া হয়েছে। যেমন- এলইডি হেডল্যাম্পের সাথে পজিশান ল্যাম্প, এলইডি উইঙ্কার, ইংরেজী X এর আকৃতির মতো এলইডি টেইল ল্যাম্প উপলব্ধ৷ এছাড়া এর স্প্লিট সিটস, ব্ল্যাকড আউট ইঞ্জিন, বডি কালারড বেলি প্যান এবং মাস্কুলার ট্যাঙ্ক বাইকটির আকর্ষণীয়তা আরো বাড়িয়ে তুলেছে। Honda বাইকটির জন্য ৬ বছর পর্যন্ত ওয়ারান্টি দিচ্ছে ( ৩ বছর স্টান্ডার্ড এবং ৩ বছর অপশনাল এক্সটেনশন)৷