সস্তায় নতুন ইঞ্জিনের সাথে বাজার কাঁপাতে এল Honda Livo

বহু অপেক্ষার পর ভারতের অন্যতম বাইক নির্মাতা কোম্পানি হোন্ডা লঞ্চ করে দিয়েছে তাদের BS6 বাইক Honda Livo। এক্স শোরুমে বাইকটির দাম ৬৯ হাজার ৪২২ টাকা রাখা হয়েছে। ২০২০ হোন্ডা লিভোতে আপডেটেড ইঞ্জিন, ডিজাইন, কিছু নতুন ফিচার দেওয়া হয়েছে। আপডেটেড হোন্ডা লিভো বাইকটি মার্কেটে Hero splender, TVS Sport, Bajaj Platina 110 এর সাথে প্রতিযোগিতা করবে। আসুন BS6 Honda Livo সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

ডিজাইন :

ফোন কিনতে এখানে ক্লিক করুন।

Honda কোম্পানি তাদের লিভো-এর এই নতুন ভ্যারিয়েন্টের ডিজাইনে কিছু হালকা পরিবর্তন এনেছে। নতুন এই বাইকটিতে দেওয়া হয়েছে নতুন হেডল্যাম্প কাউল ও নতুন ডিজাইনের ফিউল ট্যাঙ্ক। আগের মডেলটির (বিএস৪) তুলনায় এই নতুন বাইকটির ফিউল ট্যাঙ্ক অনেকটাই বোল্ড।

পাওয়ার :

নতুন হোন্ডা লিভো তে আছে ১১০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। ESP এবং HET টেকনোলজির ওপর প্রস্তুত এই Honda Livo বাইকটি তে গ্রাহক ACG সাইলেন্ট স্টার্টের সুবিধা ও পেয়ে যাবেন। এই একই ইঞ্জিন কোম্পানি নিজেদের আরেকটি বাইক CD110 এ ও ব্যবহার করেছে। এই ইঞ্জিনটি ৮.৮ পিএসের পাওয়ার ও ৯.৩ এনএম এর টর্ক জেনারেট করে।

ফিচার :

ফিচারের কথা বলতে গেলে প্রথমেই মাথায় আসবে হেডল্যাম্পের কথা। বাইকটিতে ব্রাইট বীমের সাথে ডিসি হেডল্যাম্প দেওয়া হয়েছে। এছাড়া দেওয়া হয়েছে ইঞ্জিন স্টার্ট- স্টপ সুইচ, পাস সুইচ, সার্ভিস ড্যু ইন্ডিকেটর, ইঞ্জিন কিলো সুইচ ইত্যাদি। এছাড়াও যে বিশেষ ফিচারটি বাইকটিকে আকর্ষণীয় করে তুলেছে তা হল এটির আরামদায়ক সিট।

ব্রেকিং :

নতুন Honda Livo এর ড্রাম ভ্যারিয়েন্ট টিতে ১৩০ মিমি এর দুটি ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। সেখানে ডিস্ক ভ্যারিয়েন্টটিতে সামনের দিকে একটি ১৯০ মিমি এর ডিস্ক ব্রেক পাওয়া যাবে।

আমাদেরকে ফলো করুন ইনস্টাগ্রামে