Honda NT1100: নতুন স্পোর্ট-ট্যুরিং বাইক আনছে হোন্ডা, লঞ্চ কবে, ফিচারই বা কেমন, দেখে নিন

BMW R 1250 RT ও Kawasaki Ninja 1000SX-এর মতো ফুল-সাইজড ট্যুরিং বাইকের সাথে Honda NT1100-এর প্রতিযোগিতা হবে

honda-nt1100-india-launch-set-for-october-21-features

অবশেষে একটি টিজার ভিডিও আপলোড করে Honda তাদের আপকামিং ট্যুরিং মোটরসাইকেলের ব্যাপারে তথ্য প্রকাশ করার পাশাপাশি অফিসিয়াল লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেছে। সংস্থার জনপ্রিয় Africa Twin অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের উপর ভিত্তি করে তৈরি হওয়া এই ট্যুরারটি আগামী ২১ অক্টোবর লঞ্চ করা হবে।

হোন্ডা তাদের সেই নতুন বাইকটির জন্য ‘নিউ ট্যুরিং এরা” ট্যাগলাইন ব্যবহার করছে। অর্থাৎ, এটি ইঙ্গিত করছে, বাইকটি হার্ডকোর ট্যুরিং মেশিন হবে। সংস্থা কিছু না বললেও কানাঘুষো শোনা যাচ্ছে, বাইকটির নাম Honda NT1100 (হোন্ডা এনটি১১০০) রাখা হতে পারে।

টিজার ভিডিওটি থেকে জানা গিয়েছে, Honda NT1100 স্পোর্টস ট্যুরিং মোটরসাইকেলে ফ্ল্যাট ওয়াইড হ্যান্ডেলবার, ফুল-লাগেজ বাক্স, এবং বড় উইন্ডস্ক্রিন থাকবে। আর এই সমস্ত গুণের কারণে অ্যাডভেঞ্চারপ্রেমী বাইকারদের কাছে নয়নের মনি হয়ে উঠতে পারে।

Honda CRF1100L Africa Twin-এর ১১০০ সিসি-র প্যারালাল টুইন ইঞ্জিনের সাথে Honda NT1100 আসবে বলে মনে করা হচ্ছে। তবে আউটপুটে বিশেষত পাওয়ারে কিছু হেরফের করা হতে পারে। প্রযুক্তির দিক থেকে, এটি মাল্টি-লেভেল ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, বিভিন্ন রাইডিং মোড, এবং কর্নারিং এবিএস ফিচার পাবে বলে মনে করা হচ্ছে।

Honda NT1100 দু’টি ভ্যারিয়েন্টে বাজারে ছাড়া হতে পারে – NT1100A এবং NT1100D৷ এগুলির মধ্যে প্রথমটি হবে বেস ভ্যারিয়েন্ট, যা ম্যানুয়াল গিয়ারবক্স এবং কম ফিচারের সাথে আসবে। অন্য দিকে, দ্বিতীয়টি হবে টপ-এন্ড মডেল, যা হন্ডার ডিটিসি গিয়ারবক্স এবং আরও অ্যাডভান্সড ফিচার পাবে।

আর্ন্তজাতিক বাজারে BMW R 1250 RT ও Kawasaki Ninja 1000SX-এর মতো ফুল-সাইজড ট্যুরিং বাইকের সাথে Honda NT1100-এর প্রতিযোগিতা হবে। ভারতে বাইকটি CBU ইউনিট বা সম্পূর্ণ তৈরি করে আমদানি করা হবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷