গ্রাম ও মফস্বলের ক্রেতাদের জন্য কম মূল্যের নতুন মোটরসাইকেল আনছে Honda, লঞ্চ কবে জানুন

হোন্ডা তাদের নতুন মোটরসাইকেলটি আগামী অর্থবর্ষে ভারতে লঞ্চ করবে

honda-to-launch-cheap-rate-motorcycle-for-village-customers

জ্বালানি সাশ্রয়কারী এবং রক্ষণাবেক্ষণ খরচ কম হওয়ার কারণে কম মূল্যের হালকা মোটরসাইকেলের চাহিদা বরাবরই বেশি। বিশেষ করে গ্রাম্য ও আধা-শহরাঞ্চলে ছিমছাম ডিজাইন এবং কম ইঞ্জিন ক্যাপাসিটির ‘কমিউটার শ্রেণীর’ মোটরসাইকেলের চলাচল চোখে পড়ার মতো। অবশ্যই তার পশ্চাৎে রয়েছে আর্থ-সামাজিক নানা কারণ। বর্তমানে কম দামি বাইকের বাজারে হিরো মোটোকর্প (Hero Motocorp) এবং বাজাজ (Bajaj)-র দাপাদাপি বেশি। এবার সংশ্লিষ্ট বাজারে নিজেদের অংশীদারি বাড়াতে প্রস্তুত হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI)। স্টাইলিশ এবং শক্তিশালী মোটরসাইকেল তৈরির জন্য বিখ্যাত এই জাপানি সংস্থাটি খুব শীঘ্রই একটি ‘এন্ট্রি’ লেভেল টু-হুইলার ভারতের বাজারে লঞ্চ করবে।

পিটিআই-এর একটি প্রতিবেদন দাবি করেছে, হোন্ডা তাদের নতুন মোটরসাইকেলটি আগামী অর্থবর্ষে ভারতে লঞ্চ করবে। সংস্থার এক কর্তা জানিয়েছেন, বাইকটি নিয়ে যাবতীয় কাজ সমাপ্তির দিকে। বাইকটির মাধ্যমে গ্রাম ও মফস্বলের ক্রেতাদের নিজেদের দিকে টানার লক্ষ্যমাত্রা রাখছেন তাঁরা।

সংস্থাটির ভারতীয় শাখার ডিরেক্টর এবং সিইও আতসুশি ওগাটা (Atsushi Ogata) বলেছেন, এই নিয়ে ইতিমধ্যেই সরবরাহকারীদের সঙ্গে হোন্ডার আলোচনা সফল ভাবে সম্পন্ন হয়েছে৷ জাপানে বাইকটির বিকাশের কাজ চলছে। হোন্ডার আসন্ন বাইকটির সাথে হিরো স্প্লেনডর (Hero Splendor) এবং বাজাজ সিটি১০০ (Bajaj  CT100)-র সরাসরি প্রতিযোগিতা চলবে। এবং এটি ভারতে হোন্ডার সবচেয়ে সস্তা বাইক হিসেবে বাজারজাত করা হবে.

আতসুশি ওগাটা বলেছেন, দুভার্গ্যবশত গ্রামাঞ্চলের জন্য হোন্ডার কাছে আদর্শ বাইকের অভাব। যে কারণে এই ধরনের গ্রাহকদের বিশ্বাস অর্জনের জন্য অবশ্যই একটি বাজেট মোটরসাইকেলের দরকার। কারণ হোন্ডা গ্রাহকদের সাশ্রয়ী মূল্যে পণ্য সরবরাহে বিশ্বাসী। গ্রামাঞ্চলে বসবাসকারী ক্রেতারা যাতে কিনতে পারে, সে রকম মোটরসাইকেল বাজারে নিয়ে আসা তাদের নৈতিক দায়িত্ব বলে মনে করেন ওগাটা।

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷