এমাসের শেষে ভারতে নতুন বাইক আনছে Honda, থাকতে পারে ৩০০ সিসির ইঞ্জিন

honda-to-launch-new-bike-in-india-on-30-september

Hornet 2.0 লঞ্চ করার পর Honda এবার আরও একটি নতুন মোটরবাইক ভারতে লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করে দিল। কোম্পানীর তরফ থেকে পাঠানো মিডিয়া ইনভাইটেশান মারফত জানা গেছে, এই নতুন বাইকটি ৩০ সেপ্টেম্বর ভারতে লঞ্চ করা হবে। Honda প্রতিবারে লঞ্চের আগে তাদের প্রোডাক্ট নিয়ে গোপনীয়তা অবলম্বন করে। এবারও নতুন কোন মডেলের বাইক লঞ্চ হতে চলেছে তা নিয়ে Honda এখনো কোনো ইঙ্গিত দেয় নি।

তবে মনে করা হচ্ছে, এটি ৩০০-৫০০ সিসির প্রিমিয়াম বাইক হতে চলেছে। কারণ এই নতুন মডেলটি হোন্ডার BigWing আউটলেটের মাধ্যমে বিক্রয় করা হবে। আর এই BigWing ডিলাররা হোন্ডার ৩০০ সিসি এবং তার উচ্চ ক্ষমতাসম্পন্ন ইঞ্জিনযুক্ত বাইকের বিক্রয় এবং এবং বিক্রয় পরবর্তী পরিষেবাগুলি পরিচালনা করে।

আমরা দেখেছিলাম, আগস্টে লঞ্চ হওয়া Honda Hornet 2.0 বাইকটি হোন্ডার আর্ন্তজাতিক মডেল, CBR190R বাইকটির ওপর ভিত্তি করে নির্মিত হয়েছিল। অনুরূপভাবে হয়তো Honda ইন্ট্যারন্যাশনাল মার্কেটে উপলব্ধ সংস্থার কোনো মডেলকে ভারত কেন্দ্রিক স্পেসিফিকেশন সহ পরিমার্জনের মাধ্যমে নতুনরূপে লঞ্চ করতে পারে।

৩০০-৫০০ সিসি সেগমেন্টে মার্কেট লিডার Royal Enfield কে টেক্কা দেওয়ার জন্য Honda যে নতুন বাইকের ওপর কাজ করছে তা আমরা পূর্বে জেনেছিলাম। সুতারাং অনুমান করা যায়, Honda Rebel 300 এর মতো ক্রুজার বাইকও লঞ্চ করতে পারে। অন্যদিকে Honda সম্প্রতি ইউরোপের বাজারের জন্য ৫০০ সিসি রেঞ্জের বাইকগুলির ইঞ্জিন আপডেট করেছিল। ফলে লঞ্চের জন্য সম্ভাব্য মডেলগুলির মধ্যে ভেসে আসছে Honda CBR500R, CB500X, এবং CB 500F এর নাম।

Honda CBR500R, CB500X, CB 500F এবং Rebel 300 এর প্রসঙ্গে আসলে বাইকগুলিতে টুইন সিলিন্ডার প্যারালেল ৪৭১ সিসি ইঞ্জিন দেওয়া হয়েছে। আসুন এই বাইকগুলি সম্পর্কে জেনে নিই।

Honda CB500R

হোন্ডার CB500R মডেলটি একটি অ্যাগ্রেসিভ স্ট্যাইলের স্পোর্টসবাইক। এর মুখ্য ফিচারের মধ্যে আছে স্টেইনলেস স্টিল এক্সহস্ট, ডিজিট্যাল ক্লাস্টার, এলইডি হেডলাইট, এলুমিনিয়াম ওয়াই-স্পোক কাস্ট হুইল প্রভৃতি।

Honda Rebel 300

হোন্ডার এই বাইকটি আর্ন্তজাতিক বাজারে একটি পরিচিত নাম। তবে ভারতে এটি লঞ্চ হলে এটি এদেশে হোন্ডার প্রথম ক্রুজার ক্যাটেগরীর বাইকরূপে পরিচিতি পাবে। বাইকটির ফিচার হিসেবে আছে অ্যালয় হুইল, স্লিপার/অ্যাসিস্ট ক্লাচ, ব্ল্যাকড আউট স্টাইলিং, প্রশস্ত টায়ার ইত্যাদি।

Shuvro is very much passionate about quiz, writing and extremely enthusiastic to learn the modern scientific and technological discoveries in all over the world.