২৭ আগস্ট ভারতে আসছে Honda এর নতুন বাইক, থাকতে পারে ২০০ সিসির ইঞ্জিন

সম্প্রতি সংস্থার তরফে মিডিয়াকে পাঠানো একটি ইমেইল সামনে এসেছে।

honda launch new two wheeler
Honda to ride in new motorcycle on August 27

আনলক প্রক্রিয়া শুরু হতেই ভারতে একের পর এক নতুন বাইক ও স্কুটার লঞ্চ করছে অটো মোবাইল কোম্পানিগুলি। এবার সেই তালিকায় নাম লেখাতে চলেছে Honda টু হুইলার্স ইন্ডিয়া। সম্প্রতি সংস্থার তরফে মিডিয়াকে পাঠানো একটি ইমেইল সামনে এসেছে। এই ইমেলে জানানো হয়েছে, আগামী ২৭ আগস্ট Honda একটি নতুন টু-হুইলার লঞ্চ করবে। যদিও এই মেলে Honda নতুন বাইকের নাম জানানো হয়নি৷ ইমেইলটিতে শুধু বলা হয়েছে, “Get ready to experience a new excitement !”

তবে সংস্থার তরফে বাইকটির নাম না বলা হলেও, যেহেতু Honda X-Blade মোটরবাইকের BS6 ভ্যারিয়েন্টটি ইতিমধ্যে বাজারে উপলব্ধ, তাই মনে করা হচ্ছে, নতুন বাইকটি Honda BS6 Hornet হতে পারে।

রিপোর্ট অনুযায়ী, প্রিমিয়াম এন্ট্রি লেভেল ক্যাটেগরীতে TVS এবং Bajaj-KTM কে টেক্কা দিতে Hornet বাইকটি পুরানো ১৬০ সিসির পরিবর্তে নতুন ২০০ সিসির ইঞ্জিনের সাথে লঞ্চ হতে পারে ৷ সেক্ষেত্রে একই প্রাইস রেঞ্জে Hornet BS6 200 TVS এর সাথে প্রতিযোগিতা চলবে RTR 200 4V এবং Bajaj এর Pulsar BS6 RS 200 এর মধ্যে।

এদিকে গতবছর Honda CB150R ExMotion বাইকটি ভারতের বাজারে লঞ্চ করা হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছিল। এমনকি BS6 নিয়মাবলী অনুসরন করে Honda CB300R বাইকটিকেও এখনও আপগ্রেড করা হয়নি। ফলে এই দুই বাইকেরও আসার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায়না। তবে এটা নিশ্চিত যে, Honda নতুন কোনো স্কুটার লঞ্চ করছে না। যাই হোক, নতুন বাইকটি Honda CB300R, নাকি CB150R ExMotion, অথবা নতুন Hornet 200 হবে, সেটি দিনকয়েকের মধ্যেই স্পষ্ট হয়ে যাবে।