অনার ১০ লাইট ভারতে ১৩৯৯৯ টাকায় লঞ্চ হলো, স্পেসিফিকেশন জানুন

Honor 10 Lite এর আকর্ষণীয় দিক হলো এর ওয়াটারড্রপ নচ ডিসপ্লে এবং এআই ফিচার যুক্ত ক্যামেরা

  

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে-র সাব ব্র্যান্ড Honor আজ ভারতে অনার ১০ লাইট লঞ্চ করলো।নীল ও কালো রংয়ের এই স্মার্টফোনটি আসলে Honor 9 Lite এর উন্নত সংস্করণ।Honor 10 Lite এর আকর্ষণীয় দিক হলো এর ওয়াটারড্রপ নচ ডিসপ্লে এবং এআই ফিচার যুক্ত ক্যামেরা।ভারতে এই ফোনের দাম শুরু হয়েছে ১৩৯৯৯ টাকা থেকে। অনার ১০ লাইট আপনি শুধুমাত্র ফ্লিপকার্ট এর মাধ্যমে ২০ জানুয়ারি থেকে কিনতে পারবেন।আসুন Honor 10 Lite এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেই।

অনার ১০ লাইট : ফিচার

ডিসপ্লে ও প্রসেসর :

এই ফোনে দেওয়া হয়েছে ৬.২১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে।স্ক্রিনটির রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯ ।সামনের দিকে আছে অত্যন্ত পাতলা বেজেল এবং একটি ওয়াটার ড্রপ নচ্ ফিচার। অনার দাবি করছে যে এই ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৮৯% ।এই নতুন স্মার্টফোনটিতে আছে ৬৪ বিট ২.২ গিগাহার্ৎজ অক্টা-কোর হাইসিলিকন কিরিন ৭১০ প্রসেসর। গেমিং এর জন্য দেওয়া হয়েছে মালি জি৫১ MP4 জিপিইউ।

র‌্যাম ও স্টোরেজ :

অনার ১০ লাইটে আপনি পাবেন দুটি র‌্যাম/ স্টোরেজ বিকল্প যথা- ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ , ৬ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ।ফোনটি চলবে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এর ওপর নির্ভর করে এবং এতে আপনি পাবেন হুয়াওয়ের নিজস্ব EMUI 9 ইউজার ইন্টারফেস।

ক্যামেরা ও ব্যাটারি :

ফটোগ্রাফির জন্য এই ফোনে আছে ডুয়েল রিয়ার ক্যামেরা যার প্রধানটি ১৩ মেগাপিক্সেলের f/১.৮ অ্যাপারচার এর সাথে।দ্বিতীয়টি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সিংয়ের জন্য। রিয়ার ক্যামেরা তে এইচডিআর মোড থাকবে এবং আপনি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করতে পারবেন।সামনে সেলফি তোলার জন্য Exmos-RS সেনসরের সাথে ২৪ মেগাপিক্সেলের আই ক্যামেরা দেওয়া হয়েছে । সামনের ক্যামেরা দিয়েও আপনি ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

ফোনে আছে ৩৪০০ এমএএইচের ব্যাটারী।এছাড়াও আছে হাইব্রিড সিম স্লট যাতে আপনি দুটি ন্যানো সিম অথবা একটি ন্যানো সিম ও একটি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারবেন। এর ব্লুটুথ ভার্শন ৪.২ এবং ওয়াইফাই ৮০২.১১ ac ।

অনার ১০ লাইট : দাম

অনার ১০ লাইট এর ৪ জিবি র‌্যাম/ ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ১৩৯৯৯ টাকা। ৬ জিবি র‌্যাম/ ৬৪ জিবি স্টোরেজ মডেলটির দাম ১৭৯৯৯ টাকা।

পড়ুন : ইসরো জানালো চন্দ্রজান ২ এর লঞ্চের তারিখ, বিস্তারিত জানুন