সস্তায় লঞ্চ হল 5G ফোন Honor 30 Lite এবং Honor X10 Max

honor-30-lite-and-honor-x10-max-with-5g-connectivity-check-price-and-specifications

হুয়াওয়ের সাব-ব্র্যান্ড অনার তাদের নতুন স্মার্টফোন বাজারে আনলো। 5G সাপোর্টের সাথে আসা এই দুটি ফোন হল Honor 30 Lite এবং Honor X10 Max। এই দুটি ফোনকে কোম্পানি আপাতত চীনে লঞ্চ করেছে। অনার ৩০ লাইট ও অনার এক্স ১০ ম্যাক্স এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ প্রসেসর, ৫,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি, ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং ফিচার আছে। ফোন দুটি ভারতে কবে আসবে তা এখনও জানা যায়নি। আসুন Honor 30 Lite এবং Honor X10 Max সম্পর্কে বিস্তারিত জানি।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

Honor 30 Lite : স্পেসিফিকেশন

এই স্মার্টফোনে আপনারা পাবেন ফুল এইচডি প্লাস ৬.৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ২০:৯। ফোনের রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ যেখানে অ্যাপারচার এফ/২.০ সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আবার এই স্মার্টফোনে ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন

প্রসেসর এর কথা বলতে গেলে, এই স্মার্টফোনে দেওয়া হয়েছে মিডিয়াটেকের অক্টা-কোর ডাইমেনসিটি ৮০০ চিপসেট। এই স্মার্টফোনটি চলছে অ্যান্ড্রয়েড ১০-এ এবং এই স্মার্টফোনে রয়েছে ম্যাজিক ইউ আই ৩.১ সাপোর্ট। অনারের এই নতুন ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর প্রথম ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের যার অ্যাপারচার এফ/১.৮। দ্বিতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড লেন্স। এবং তৃতীয় ক্যামেরাটি একটি ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেলের।

এই নতুন স্মার্টফোনে সব রকম কানেক্টিভিটি ফিচার দেওয়া হয়েছে। এই স্মার্টফোনে ৫জি, ৪জি ভোল্টি, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, জিপিএস, গ্লোনাস, ব্লুটুথ এবং ইউএসবি টাইপ সি সাপোর্ট করে। সিকিউরিটির জন্য এখানে পাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আপনারা এই স্মার্টফোনে চারটি রং এর অপশন পাবেন। যেগুলি হল মিডনাইট ব্ল্যাক, ফ্যান্টম সিলভার, সামার রেইনবো, এবং উইজার্ড অফ গ্রীন।

Honor 30 Lite : দাম

অনার ৩০ লাইট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে। এই স্মার্টফোনের ৬ জিবি + ৬৪ জিবি মডেলের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,৮০০ টাকা। অন্যদিকে, ৬ জিবি + ১২৮ জিবি মডেলের দাম রাখা হয়েছে প্রায় ভারতীয় মুদ্রায় ২০,০০০ টাকা। এবং ৮ জিবি + ১২৮ জিবি মডেলের দাম প্রায় ভারতীয় মুদ্রায় ২৩,০০০ টাকা।

Honor 10X Max : স্পেসিফিকেশন

এই স্মার্টফোনটির স্পেসিফিকেশন অনেকটা Honor 30 Lite এর মতই। ফোনটির ডিসপ্লে এর সব থেকে বড় আকর্ষণীয় বিষয়। এই ফোনে ৭.০৯ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজুলেশন ১০৮০×২২৮০ পিক্সেল। এই ফোনটিতে থাকছে মিডিয়াটেকের অক্টা-কোর ডাইমেনসিটি ৮০০ প্রসেসর। নতুন লঞ্চ হওয়া এই ডুয়াল সিমের স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ম্যাজিক ৩.১ ইউজার ইন্টারফেস পাবেন। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এর এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। সেলফির জন্য আপনাকে দেওয়া হচ্ছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, ইউএসবি টাইপ-সি পোর্ট। এতে রয়েছে একটি ৫,০০০ এমএএইচের বিশাল ব্যাটারি যা ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আপনারা এই স্মার্টফোন তিনটি রঙের বিকল্পে পাবেন। রঙগুলি হলো- লাইটস্পীড সিলভার, প্রোবিং ব্ল্যাক, এবং রেসিং ব্লু।

Honor 10X Max : দাম

অনার ১০ এক্স ম্যাক্স ফোনটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এই স্মার্টফোনের ৬ জিবি + ১২৮ জিবি মডেলের দাম রাখা হয়েছে প্রায় ভারতীয় মুদ্রায় ২২,০০০ টাকা। এবং এর ৮ জিবি + ১২৮ জিবি মডেলের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ২৬,২০০ টাকা।

মোবাইল কিনতে এখানে ক্লিক করুন