৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সহ Honor 30i লঞ্চ হল

Honor 30i launched with Triple Rear camera price specifications

চীনের জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি অনার আজ রাশিয়ায় তাদের নতুন ফোন Honor 30i লঞ্চ করলো। ইতিমধ্যেই কোম্পানি এই সিরিজে বেশ কয়েকটি ফোন নিয়ে এসেছে, এবং সব ফোনগুলিই মিড রেঞ্জে লঞ্চ হয়েছে। অনার ৩০ আই ও তার ব্যতিক্রম নয়। এই ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও কিরিন ৭১০এফ প্রসেসর।

Honor 30i দাম

রাশিয়ায় অনার ৩০ আই একটি স্টোরেজের সাথে লঞ্চ হয়েছে। এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৭,৯৯০ আরইউবি, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,০০০ টাকা। ফোনটি আলট্রাভায়োলেট সানসেট, মিড নাইট ব্ল্যাক ও শিমারিং টার্কোয়েজকালারে পাওয়া যাবে। এই ফোনটিকে অন্যান্য মার্কেটে কবে লঞ্চ করা হবে সে বিষয়ে কোম্পানি কিছু জানায়নি।

Honor 30i স্পেসিফিকেশন

অনার ৩০ আই ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এর পিক্সেল রেজুলেশন ২৪০০  x ১০৮০ এবং পিক্সেল ডেন্সিটি ৪১৭ পিপিআই। এই ফোনটিতে কোম্পানির নিজস্ব কিরিন ৭১০এফ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার পাওয়া যাবে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Honor 30i ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৮ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফির জন্য এই ফোনে আছে এফ/২.০ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পিছনের ক্যামেরায় অটোফোকাস, ফেজ ডিটেকশন অটোফোকাস এবং সামনের ক্যামেরায় ফিক্সড ফোকাস ফিচার উপলব্ধ।

এই ফোনে ৪,০০০ এমএএইচ এর ব্যাটারি আছে। চার্জিংয়ের জন্য আছে ইউএসবি টাইপ সি পোর্ট। এবার এতে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও দেওয়া হয়েছে। ফোনটি Android Q ভিত্তিক (কোম্পানির ওয়েবসাইট অনুযায়ী) ম্যাজিকইউআই ৩.১ ইন্টারফেসে চলে।