১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল Honor 50, পাবেন গুগল প্লে স্টোরের সাপোর্ট

অনর ৫০ ফোনের দাম রাখা হয়েছে ১,৯৯৯ মালয়েশিয়ান রিংগিত (প্রায় ৩৬,০০০ টাকা)

honor-50-launched-price-1999-with-108mp-camera-specifications-availability

Huawei-র এক সময়ের সাব ব্র্যান্ড, Honor তাদের নতুন ফোন Honor 50 (অনর ৫০) লঞ্চ করল। মালয়েশিয়ায় বাজারে পা রাখা এই ফোনে বড় ডিসপ্লে, স্ন‌্যাপড্রাগন চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার রয়েছে। তবে ফোনটির মূল চমক গুগল মোবাইল সার্ভিসেস (GMS)-এর অ্যাক্সেস, যা Huawei-এর মালিকানাধীন থাকা অবস্থায় (আমেরিকায় ব্যান হওয়ার পর) বা স্বতন্ত্র ব্র্যান্ড হিসেবে Honor আত্মপ্রকাশ করার পরেও এতদিন তাদের ফোনগুলিতে উপলব্ধ ছিল না। সোজা ভাষায় বললে এই নতুন Honor 50 স্মার্টফোনে গুগল প্লে স্টোর সাপোর্ট করবে। যাইহোক আসুন Honor 50 স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং দাম জেনে নেওয়া যাক।

Honor 50 স্পেসিফিকেশন, ফিচার

নতুন অনর ৫০ স্মার্টফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৫৭ ইঞ্চি ওএলইডি ফুল এইচডি+ ডিসপ্লে, যার আসপেক্ট রেশিও ২১:১। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য অনর ৫০ ফোনে দেওয়া হয়েছে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৪.২ কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য Honor 50 স্মার্টফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরা 4K ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা দেবে। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য অনর ৫০-তে বিদ্যমান ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Honor 50 স্মার্টফোনের দাম এবং প্রাপ্যতা

অনর ৫০ ফোনের দাম রাখা হয়েছে ১,৯৯৯ মালয়েশিয়ান রিংগিত (প্রায় ৩৬,০০০ টাকা)। এটি অনর কোড, মিডনাইট ব্ল্যাক, এমারেল্ড গ্রিন এবং ফ্রস্ট ক্রিস্টাল কালার অপশনে পাওয়া যাবে। যদিও ভারতে ফোনটি লঞ্চ হবে কি না তা এখনো স্পষ্ট নয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.