ভারতে লঞ্চ হল Honor 9A ও Honor 9S, দাম শুরু ৬৪৯৯ টাকা থেকে

honor-9a-and-honor-9s-launched-in-india-check-price-features-specs-details

চীন ও রাশিয়ায় লঞ্চ হওয়ার পর অবশেষে ভারতে এল Honor 9A এবং Honor 9S। এরমধ্যে অনার ৯এস এন্ট্রি লেভেল স্মার্টফোন হিসাবে এসেছে। আবার বাজেট রেঞ্জে পেয়ে যাবেন Honor 9A। দুটি ফোনই একটি করে স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ভারতে এসেছে। Honor 9A এবং Honor 9S এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে, ম্যাজিক ইউআই ৩.১ ইন্টারফেস, অক্টা কোর মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর ও বড় ডিসপ্লে সহ এসেছে। 

Honor 9A ও Honor 9S দাম:

ভারতে অনার ৯এ এর দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এই দাম ফোনটির  ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। এই ফোনটি Amazon থেকে পাওয়া যাবে। আবার অনার ৯এস এর দাম ৬,৪৯৯ টাকা। এই দাম ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। এই ফোনটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে। দুটি ফোনের সেল শুরু হবে ৬ আগস্ট। লঞ্চ অফার হিসাবে Honor 9A ফোনটি ৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আবার ৫,৯৯৯ টাকায় পাওয়া যাবে Honor 9S। এদিকে অনার ৯এ ফ্যান্টম ব্লু ও মিডনাইট ব্ল্যাক কালারে এসেছে। ব্ল্যাক ও ব্লু কালার বিকল্পে কেনা যাবে অনার ৯এস।

Honor 9A স্পেসিফিকেশন:

অনার ৯এ ফোনে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) এবং এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৪ শতাংশ ও আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন হল ওয়াটারড্রপ নচ। ফোনের চারপাশে হালকা বেজেল আছে। এছাড়াও এই ফোনে আছে মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য অনার ৯এ ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যেখানে প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর আছে। সেলফির জন্য এখানে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ঘণ্টা ৪জি কল করা যাবে। এতে রিভার্স চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এখানে পাবেন মাইক্রো ইউএসবি পোর্ট। অ্যান্ড্রয়েড ১০ বেসড অনার ৯এ ফোনে ম্যাজিক ইউআই ৩.১ অপারেটিং সিস্টেম রয়েছে। এই ফোনে গুগল অ্যাপ থাকবে না, এর বদলে AppGallery দেওয়া হবে।

Honor 9S স্পেসিফিকেশন:

অনার ৯এস ফোনটি ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০ x ১,৪৪০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ১৮:৯। এই ফোনটির ডিজাইন সেই পুরানো দিনের ফোনের মতোই। উপর ও নিচে বেজেল এক্সপেরিয়েন্স মিলবে। প্রসেসরের কথা বললে এখানে পাবেন মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর। আবার স্টোরেজ বিকল্পের কথা বললে এতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোনের সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি ৩,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন ফেস আনলক ফিচার। অনার ৯এস অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনটি ভারতে রেডমি ৭এ, রিয়েলমি সি ১১ প্রভৃতি ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।