আজ ভারতে আসছে Honor 9A, Honor 9S, MagicBook 15, জানুন সম্ভাব্য দাম ও ফিচার

honor-9a-honor-9s-honor-magicbook-15-launch-today-in-india-expected-price-and-specifications

স্মার্টফোন কোম্পানি অনার আজ ভারতে আনছে দুটি বাজেট ফোন Honor 9A ও Honor 9S। এর সাথে কোম্পানি আজ ভারতে তাদের নতুন ল্যাপটপ Honor MagicBook 15 লঞ্চ করবে। ভারতে Honor 9A পাওয়া যাবে Amazon থেকে, আবার Flipkart থেকে বিক্রি হবে Honor 9S ও Honor MagicBook 15। কোম্পানি দুপুর ২ টা থেকে অনুষ্ঠিত একটি অনলাইন লঞ্চ ইভেন্টে এই তিনটি ডিভাইসকে ভারতে আনবে। আপনারা কোম্পানির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে এই লঞ্চ ইভেন্ট দেখতে পাবেন।

Honor 9A, Honor 9S ও Honor MagicBook 15 সম্ভাব্য দাম:

গতকাল অ্যামাজন ভুল করে অনার ৯এ এর লিস্টিং পেজ লাইভ করেছিল। যেখানে ফোনটির দাম, রং ও স্টোরেজ ভ্যারিয়েন্ট দেখা যায়।  ভারতে অনার ৯এ এর দাম ১১,৯৯৯ টাকা রাখা হবে। এই দাম ফোনটির ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের।

এদিকে ভারতে অনার ৯এস এর দাম জানা যায়নি। এই ফোনটি চীনে কিছুদিন আগে লঞ্চ হয়েছিল। সেখানে এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম ছিল প্রায় ৭,১০০ টাকা। আশা করা যায় এই ফোনটি ৮,০০০ টাকার কমে ভারতে আসবে।

আবার অনার ম্যাজিকবুক ১৫ এর দামও কোম্পানি এখনও জানায়নি। তবে রাশিয়ায় এর দাম শুরু হয়েছিল প্রায় ৬২,০০০ টাকা থেকে।

Honor 9A স্পেসিফিকেশন:

এই ফোনে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন এইচডি প্লাস এবং এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৪ শতাংশ ও আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন হল ওয়াটারড্রপ নচ। ফোনের চারপাশে হালকা বেজেল থাকবে। এছাড়াও এই ফোনে আছে মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যেখানে প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর আছে। সেলফির জন্য এখানে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ঘণ্টা ৪জি কল করা যাবে। অ্যান্ড্রয়েড ১০ বেসড এই ফোনে ম্যাজিক ইউআই ৩.১ অপারেটিং সিস্টেম রয়েছে। এই ফোনে গুগল অ্যাপ থাকবে না, এর বদলে AppGallery দেওয়া হবে।

Honor 9S স্পেসিফিকেশন:

অনার ৯এস ফোনটি ৫.৪৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লের সাথে এসেছে। এই ডিসপ্লের রেজুলেশন ৭২০ x ১,৪৪০ পিক্সেল। এই ফোনটির ডিজাইন সেই পুরানো দিনের ফোনের মতোই। উপর ও নিচে বেজেল এক্সপেরিয়েন্স মিলবে। প্রসেসরের কথা বললে এখানে পাবেন মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর। আবার স্টোরেজ বিকল্পের কথা বললে এতে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ আছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোনের সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং পিছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনটি ৩,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। চার্জিংয়ের জন্য এখানে মাইক্রো ইউএসবি পোর্ট উপলব্ধ। সিকিউরিটির জন্য এই ফোনে পাবেন ফেস আনলক ফিচার। অনার ৯এস অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এই ফোনটি ভারতে রেডমি ৭এ, রিয়েলমি সি ১১ প্রভৃতি ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

Honor MagicBook 15 স্পেসিফিকেশন:

ফ্লিপকার্ট এর টিজার পেজ অনুযায়ী, অনার ম্যাজিকবুক ১৫ ল্যাপটপটি ১৬.৯ মিমি পাতলা ও এর ওজন কেবল ১.৫৩ কেজি। এতে ২ ইন ১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন দেওয়া হয়েছে। এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জার আছে। চার্জিংয়ের জন্য দেওয়া হয়েছে ইউএসবি টাইপ সি কানেক্টর। আবার ল্যাপটপটি পপ আপ ক্যামেরার সাথে আসবে।

অনারের অফিসিয়াল পেজে জানানো হয়েছে, এই ল্যাপটপে ১৫.৬ ইঞ্চি ফুলভিউ ১০৮০পি স্ক্রিন রয়েছে। এটি AMD Ryzen 5 প্রসেসর, ৮ জিবি র‌্যাম, ২৫৬ জীব ই এসএসডি স্টোরেজ ও উইন্ডোজ ১০ হোম এর সাথে এসেছে। এছাড়াও এতে পাবেন ইউএসবি ২.০, ইউএসবি ৩.০, এইচডিএমআই পোর্ট দেওয়া হয়েছে।