GST এর কারণে সব ফোনের দাম বাড়লেও সস্তায় মিলবে Honor 9X এবং Honor 20

১ এপ্রিল থেকে স্মার্টফোনের উপর নতুন GST রেট লাগু করেছে সরকার। এখন মোবাইলের উপর ১২ শতাংশের বদলে ১৮ শতাংশ জিএসটি দিতে হবে। এইকারণে প্রায় সমস্ত স্মার্টফোন কোম্পানি তাদের ফোনের দাম বাড়িয়েছে। এই তালিকায় Honor এর ও নাম আছে। তবে আজ কোম্পানি গ্রাহকদের সুখবর দিয়ে জানিয়েছে, দুটি ফোনের দাম তারা বাড়াচ্ছে না। অর্থাৎ অনার এর এই দুটি ফোন অপরিবর্তিত দামে এখনও কেনা যাবে।

Honor তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করে জানিয়েছে যে, নতুন জিএসটি নিয়ম লাগু হলেও কোম্পানি তাদের জনপ্রিয় দুটি ফোন Honor 9X এবং Honor 20 এর দাম বাড়াবে না। এই দুটি ফোন পুরানো দামেই এখনও সেলে উপলব্ধ। এরসাথে অনার আরও জানিয়েছে যে সম্প্রতি তারা ১ মিলিয়ন গ্রাহক পূর্ণ করলো।

ভারতীয় বাজারে Honor 9X এর দাম ১৩,৯৯৯ টাকা। এই দাম ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। অন্যদিকে Honor 20 এর ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম ২২,৯৯৯ টাকা। জিএসটি বাড়ার পর ও এই দামেই ফোন দুটি কেনা যাবে।

Honor 20 ফিচার :

এই ফোনে ৬.২৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার রেজল্যুশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল। এই ফোনের অন্যান্য ফিচারের কথা বললে এতে পাবেন Kirin ৯৮০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই নির্ভর Magic UI ২.০ দ্বারা চালিত হয়।

এই ফোনের ক্যামেরার বিষয়ে বললে এতে চারটি রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই চারটি ক্যামেরা হলো ৪৮ মেগাপিক্সেল, আলট্রাওয়াইড সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেল, ডেপ্থ সেন্সরের সাথে ২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল মাইক্রো ক্যামেরা। Honor 20 ফোনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে। এই ফোনে ৩,৭৫০ এমএএইচ ব্যাটারি আছে।

Honor 9X ফিচার :

এই ফোনে ৬.৫৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজ্যুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। এই ফোনে ২.২৭ গিগাহার্টজ কিরিন ৮১০ প্রসেসর আছে। গেমিং এর জন্য এই ফোনে পাবেন GPU Turbo ২.০ ।

ক্যামেরার কথা বললে অনার ৯এক্স ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফি ক্যামেরার কথা বললে এই ফোনে ১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই বেসড EMUI ১০ অপারেটিং সিস্টেমে চলে। এখানে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।